নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে নিরাপদ পানি সরবরাহ বিষয়ক কমর্শালা

রাঙামাটিতে নিরাপদ পানি সরবরাহ বিষয়ক কমর্শালা

পার্বত্য জেলা রাঙামাটিতে ভূ-উপরিস্থ পানি শোধনাগারের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের কর্মশালায় অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে রাঙামাটি জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয়ের সভাকক্ষে ‘টেকনোলজিক্যাল ম্যাপ প্রস্তুত ও স্থান চূড়ান্তকরণ’ বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ভূ-উপরিস্থ পানি শোধনাগারের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের পরিচালক এএইচএম খালেকুর রহমান এবং প্রকল্পের কনসালটেন্ট আরিফ রেজা। কর্মশালায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ও মেকানিকগণ অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, ‘ভূ-উপরিস্থ পানি শোধনাগারের মাধ্যমে পার্বত্য জেলা রাঙামাটিসহ বাগেরহাট ও ফরিদুপর জেলায় নিরাপদ পানি সরবরাহ করা যাবে। পার্বত্য চট্টগ্রামে মূলত: রাঙামাটির ছড়ার পানি পরিশোধন করে পানের উপযোগী করা হবে। এ প্রকল্প গ্রহণের মাধ্যমে এক মিনিটে ১৫ লিটার পানি পরিশোধন করা যাবে।’

কর্মশালায় পার্বত্য জেলা রাঙামাটির বিভিন্ন স্থানের পানি লেয়ার ও স্থান চূড়ান্তকরণ বিষয়ে আলোচনা করা হয়। এ প্রকল্প গ্রহণের মাধ্যমে পার্বত্য এলাকার নিরাপদ পানি সংকটের অনেকটাই সমাধান হবে বলে মনে করেন বক্তারা।

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply