নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে নিরাপদ পানি সরবরাহ বিষয়ক কমর্শালা

রাঙামাটিতে নিরাপদ পানি সরবরাহ বিষয়ক কমর্শালা

পার্বত্য জেলা রাঙামাটিতে ভূ-উপরিস্থ পানি শোধনাগারের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের কর্মশালায় অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে রাঙামাটি জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয়ের সভাকক্ষে ‘টেকনোলজিক্যাল ম্যাপ প্রস্তুত ও স্থান চূড়ান্তকরণ’ বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ভূ-উপরিস্থ পানি শোধনাগারের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের পরিচালক এএইচএম খালেকুর রহমান এবং প্রকল্পের কনসালটেন্ট আরিফ রেজা। কর্মশালায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ও মেকানিকগণ অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, ‘ভূ-উপরিস্থ পানি শোধনাগারের মাধ্যমে পার্বত্য জেলা রাঙামাটিসহ বাগেরহাট ও ফরিদুপর জেলায় নিরাপদ পানি সরবরাহ করা যাবে। পার্বত্য চট্টগ্রামে মূলত: রাঙামাটির ছড়ার পানি পরিশোধন করে পানের উপযোগী করা হবে। এ প্রকল্প গ্রহণের মাধ্যমে এক মিনিটে ১৫ লিটার পানি পরিশোধন করা যাবে।’

কর্মশালায় পার্বত্য জেলা রাঙামাটির বিভিন্ন স্থানের পানি লেয়ার ও স্থান চূড়ান্তকরণ বিষয়ে আলোচনা করা হয়। এ প্রকল্প গ্রহণের মাধ্যমে পার্বত্য এলাকার নিরাপদ পানি সংকটের অনেকটাই সমাধান হবে বলে মনে করেন বক্তারা।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply