নীড় পাতা » বান্দরবান » ‘সড়কে শৃঙ্খলা ফেরাতে ঐক্যমতের বিকল্প নেই’

বান্দরবানে ‘সড়ক দুর্ঘটনা রোধ’ শীর্ষক সভা

‘সড়কে শৃঙ্খলা ফেরাতে ঐক্যমতের বিকল্প নেই’

সড়ক দুর্ঘটনা রোধে বান্দরবানে পরিবহন মালিক-শ্রমিক-সুশীল সমাজের মধ্যে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে এগারোটায় বান্দরবানের হিলভিউ কনভেনশন সেন্টারে উপজেলা প্রশাসন আয়োজিত দুর্ঘটনা রোধ শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নোমান হোসেন প্রিন্সের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, শৈলশোভা মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি আব্দুল কুদ্দুছ, ট্রাফিক পুলিশের কতকর্তা মো. আশরাফুল, পূর্বানী মালিক সমিতির সাধারণ সম্পাদক সৌরভ দাস ঝুন্টু, জীপ-মাইক্রো মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক বাহাদুর, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মিনারুল হক, পরিবহন শ্রমিকনেতা আবু মুছা, নুরুল আলম, মোহাম্মদ আলমগীর প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও মতবিনিময় সভায় বান্দরবানের যাত্রীবাহী সবগুলো পরিবহন সার্ভিসের কয়েক শতাধিক মালিক-শ্রমিক অংশগ্রহণ করেন।

সদর উপজেলার ইউএনও নোমান হোসেন প্রিন্স বলেন, গত বছরের জুন মাস থেকে নিরাপদ সড়ক এবং সড়ক দুর্ঘটনা রোধে করণীয় দিকগুলো নিয়ে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের আলাপ-আলোচনা করে চলেছি। পরিবহন মালিক-শ্রমিক-সুশীল সমাজের প্রতিনিধি সকলের সমন্বয়ে করণীয় ঠিক করতে জনসচেতনামূলক মতবিনিময় সভাটি আয়োজন করা হয়। এই উদ্যোগে ১৫টি স্লোগান নিয়ে বিভিন্ন ব্যানার এবং স্টিকার পরিবহনগুলোতে লাগানো হচ্ছে।

সভায় পরিবহন মালিক-শ্রমিকনেতা সৌরভ দাস ঝুন্টু বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রশাসন-আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে হবে। ট্রাফিক-হাইওয়ে পুলিশ এবং বিআরটিএ সংস্থাগুলোর হয়রানি বন্ধ করতে হবে। সড়ক নিরাপত্তা আইনের ফলে শ্রমিকদের মধ্যে ক্ষোভ অসন্তোষ বেড়েছে। বিষয়গুলোর দিকে সরকারের উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করছি।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে পরিবহন মালিক-শ্রমিক, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং জনগনকে এক সঙ্গে কাজ করতে হবে। সড়কে শৃঙ্খলা ফেরাতে ঐক্যমতের কোনো বিকল্প নেই। সড়ক দুর্ঘটনা রোধে প্রয়োজন জনসচেতনা। তিনি বলেন, চালকদের লাইসেন্স, গাড়ির রেজিষ্ট্রেশন প্রাপ্তিতে দীর্ঘসূত্রিতা এবং হয়রানী বন্ধে প্রদক্ষেপ গ্রহণ করা হবে। দুর্ঘটনা রোধে চালকদের ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দেন জেলা প্রশাসক।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে পুলিশের ত্রাণ সহায়তা

মহামারী করোনাভাইরাস ( কভিট-১৯) সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে রাঙামাটির কাপ্তাই থানা পুলিশ প্রতিনিয়ত …

Leave a Reply