নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » প্রকল্প নির্বাচনে মানুষের প্রয়োজন ও উপকারিতাকেই অগ্রাধিকার

প্রকল্প নির্বাচনে মানুষের প্রয়োজন ও উপকারিতাকেই অগ্রাধিকার

IMG_1451পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক ২০১৬-১৭ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সরাসরি মানুষের উপকৃত হবে এধরনের প্রকল্প-স্কিম গ্রহণে অগ্রাধিকার দেয়া হবে বলে জানান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান ও সচিব পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।

মঙ্গলবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৬-১৭ অর্থ বছরে পরামর্শক কমিটি-এর সভায় তিনি এ কথা বলেন। তিনি উক্ত সভার সভাপতিত্ব করেন। সভাপতি মহোদয় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন স্কিম/প্রকল্পসমূহ প্রথমে অগ্রাধিকার দিয়ে সীমিত আকারে ২০১৬-১৭ অর্থ বছরের জন্য নতুন স্কিম/প্রকল্প নেয়া হবে বলে জানান।

সভায় মূল আলোচ্য বিষয়গুলো মধ্যে ছিল পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের গত ০৭/০৭/২০১৫ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত পরামর্শক কমিটি সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন। ২০১৬-১৭ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীতে অন্তর্ভুক্তির জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের জন্য উন্নয়ন সহায়তা (কোড নং- ৭০৩০) এর নতুন স্কিম/প্রকল্প বাছাই এবং বিবিধ আলোচনা।

সভাপতি মহোদয় সহজেই বাস্তবায়ন করা যায় এমন স্কিম/প্রকল্প যাতে গ্রহণ করতে পারি সেইসব স্কিম/প্রকল্পের সুপারিশ অগ্রাধিকার ভিত্তিতে নির্বাচন করা জন্য পরামর্শক কমিটি সম্মানিত সকল সদস্যবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রত্যেক বছরের ন্যায় নতুন অর্থ বছরের শুরুতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরামর্শক কমিটির সভা অনুষ্ঠিত হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১৬ সদস্য বিশিষ্ট একটি পরামর্শক কমিটির সভা রয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদাধিকার বলে পরামর্শক কমিটির সভা চেয়ারম্যান হন। তারপর তিন পার্বত্য জেলার তিনজন সার্কেল চীফ, তিন পার্বত্য জেলার তিনজন উপজেলা পরিষদের চেয়ারম্যান, তিন পার্বত্য জেলার তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, তিন পার্বত্য জেলা তিনজন হেডম্যান এবং তিন পার্বত্য জেলার তিনজন বেসামরিক গণ্যমান্য ব্যক্তি এই পরামর্শ কমিটি সদস্য।

সভায় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  মো: কামাল উদ্দিন তালুকদার, বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষসহ সদস্য- অর্থ শাহীনুল ইসলাম, সদস্য- বাস্তবায়ন জনাব মোঃ মনজুরুল আলম, সদস্য-পরিকল্পনা  মোহাম্মদ নুরুল আলম চৌধুরী এবং সদস্য প্রশাসন জনাব আশীষ কুমার বড়ুয়া। উক্ত সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরামর্শক কমিটি সভার সম্মানিত সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাকমা সার্কেল চীফ এর প্রতিনিধি  শান্তি বিজয় চাকমা, মানিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান  ¤্রাগ্য মারমা, কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম.চৌধুরী, খাগড়াছড়ি জেলার গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  জ্ঞান রঞ্জন ত্রিপুরা, বাঘাইছড়ি উপজেলা খেদারমারা ইউনিয়নের চেয়ারম্যান অমলেন্দু চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা ১১৯ নং ভার্য্যাতলী মৌজা হেডম্যান  থোয়াই অং মারমা, খাগড়াছড়ি জেলা ২৪২ নং পুজজগাং মৌজা হেডম্যান সুইহ্লাপ্রু চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা গণ্যমান্য ব্যক্তি সুধাংশু চক্রবর্তী, রাঙ্গামাটি জেলা অবসরপ্রাপ্ত শিক্ষক বাদল চন্দ্র দে, খাগড়াছড়ি জেলা সাবেক জেলা পরিষদ সদস্য জনাব ভূবন মোহন ত্রিপুরা, রোয়াংছড়ি উপজেলা ৩১৬ নং বেতছড়া মৌজা হেডম্যান জনাব হ্লাথোয়াই হ্রী মারমাসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের জনসংযোগ কর্মকর্তা মংছেনলাইন রাখাইন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সভার বিস্তারিত এসব তথ্য জানানো হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

One comment

  1. দাদা আপনার মাধ্যমে মাননীয় জেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়ের দৃষ্টি আর্কষন করছি বিভিন্ন অফিসে নিয়োগ দিন, আজ প্রায় এক বছর হতে চলল নিয়োগ বন্ধ আমরা যারা বেকার সবাই হতাশায় ভুগতেছি।বিধায় বিভিন্ন ডির্পামেন্টে শূন্য পদে নিয়োগ দিলে আমরা উপকৃত হব।এদিকে আমাদের এইচ ও চলে যাচ্ছে ধীরে ধীরে,অলরেডি ৩০ বছর পার করে বর্তমান ৩৫ টা ও পার হতে চলল।

Leave a Reply

%d bloggers like this: