নীড় পাতা » ব্রেকিং » শান্তিপূর্ণ অবরোধ,রোজদারদের নাভিশ্বাস

শান্তিপূর্ণ অবরোধ,রোজদারদের নাভিশ্বাস

oborodh-picরাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়ার ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুননির্বাচনের দাবিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ডাকা দুইদিনের অবরোধ কর্মসূচীর প্রথম দিন শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে।
কঠোর ও কঠিন এই অবরোধে দৃশ্যত: অচল হয়ে পড়েছে রাঙামাটি জেলার জনজীবন। আর একই দাবিতে ভোটের পরদিন থেকে অচল হয়ে আছে বরকল উপজেলা।
সোমবার সকাল থেকেই বৃষ্টির মধ্যেও শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পিকেটিং করতে বসে জনসংহতি সমিতি ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। তারা শহরে আইনশৃংখলারক্ষাকারি বাহিনীর গাড়ী ছাড়া আর কোন যানবাহনই চলতে দেয়নি। সকালের শুরুতে অফিসগামি কেউ কেউ মোটর সাইকেল নিয়ে বের হওয়ার চেষ্টা করলেও পিকেটারদের তৎপরতায় তাও সম্ভব হয়নি। শহরের আনন্দ বিহার এলাকা,আসামবস্তি,বনরূপা,নিউ কোর্ট বিল্ডিং এলাকা,চম্পকনগরসহ গুরুত্বপূর্ণ সব পয়েন্টেই পিকেটারদের দেখা গেছে।
বৃষ্টিতে ভিজেও শহরের বিভিন্ন পয়েন্টে জনসংহতি সমিতি,পাহাড়ী ছাত্র পরিষদ নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা গেছে।
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মুখপাত্র সজীব চাকমা,জেলার সর্বত্র শান্তিপূর্ণ অবরোধ পালিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সবখানেই স্বতস্ফূর্তভাবে অবরোধ পালিত হচ্ছে।

এদিকে পবিত্র রমজান মাসে দেয়া নজিরবিহীন এই অবরোধে বিপাকে পড়েছেন রোজদাররা। অবরোধের কারণে রোজা রেখেও দীর্ঘপথ পায়ে হেঁটে অফিস কিংবা কর্মক্ষেত্রে যেতে হয়েছে সাধারন মানুষকে। সবচে বেশি বেকায়দায় পড়তে হয়েছে শহরের রিজার্ভবাজার এবং তবলছড়ি ও আসামবস্তি এলাকার মানুষকে। রমজানের মধ্যে অবরোধ দেয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন মানুষ।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: মুছা মাতব্বর বলেছেন, পবিত্র রমজানের মধ্যে এমন কর্মসূচী দু:খজনক। রাঙামাটির সম্প্রীতির রাজনীতিকে তারা কলুষিত করেছে পবিত্র রমজানে মানুষকে কষ্ট দিয়ে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এমন নোংরা রাজনীতি কাম্য হতে পারেনা।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply

%d bloggers like this: