নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে কৃষি প্রযুক্তি মেলা শুরু

রাঙামাটিতে কৃষি প্রযুক্তি মেলা শুরু

2121‘প্রযুক্তি দিয়ে করবো কৃষি,সুখে থাকবো দিবানিশি’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে শুরু হয়েছে তিন দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা-২০১৬।
রোববার বিকালে মেলা উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বাহির হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর’র পরিচালক রমণী কান্তি চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শহিদুল্লাহ, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট’র অধ্যক্ষ সুরেন্দু শেখর মালাকার।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ বর্তমানে কৃষি ক্ষেত্রে অনেক দূর এগিয়ে গেছে। নতুন নতুন বিভিন্ন উদ্ভাবনের কারণে আজ কৃষকরা ভালো ফলন ফলাতে পারছে। সারা দেশের সাথে আমরা রাঙামাটি বাসীরাও আনন্দিত যে আমরাও বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে পার্বত্য এলাকায় ফলন ফলাতে পাচ্ছি।

‘কৃষক বাঁচলে দেশ বাঁচবে’ এমন মন্তব্য করে বক্তারা আরো বলেন, বাংলাদেশের প্রধান কাজ হচ্ছে কৃষি কাজ। এছাড়া কৃষকের উৎপাদিত পন্য ভোগ করে আমরা বেঁচে আছি। নতুন প্রযুক্তি ব্যবহার করে কৃষকরা আরো ভালো ফলন করতে পারবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।
এবারের মেলায় ১৭টি স্টল প্রদর্শনী করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply