নীড় পাতা » খাগড়াছড়ি » সীমানা জটিলতায় নির্বাচন স্থগিত যোগ্যাছোলা ইউপি’র

সীমানা জটিলতায় নির্বাচন স্থগিত যোগ্যাছোলা ইউপি’র

সীমানা বিরোধ নিয়ে চেয়ারম্যানের দায়ের করা রিটের প্রেক্ষিতে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার ৩ নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মো. মোয়াজ্জেম হুসাইন ও মো. বদরুজ্জামানের দ্বৈত বেঞ্চ নির্বাচনের স্থগিতাদেশ জারি করেন। সেই সঙ্গে আগামী চার সপ্তাহের জন্য সংশ্লিষ্টদের রুলের জবাব দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে সীমানা বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিতের আদেশ চেয়ে রিট পিটিশন দায়ের করেন ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. জয়নাল আবদীন।

এছাড়া একই কারণে গতবছর ফটিকছড়ি উপজেলার ভূজপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ ও নারায়ণহাট ইউপি চেয়ারম্যান আবু জাফর মাহমুদকে বিবাদী করে দু’টি মামলা দায়ের করেন যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য সেলিনা আক্তার ও শাহিনা আক্তার।

রিট পিটিশনকারী যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবদীন বলেন, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর ও নারায়ণহাট ইউনিয়নের সঙ্গে দীর্ঘ ১০-১২ বছর ধরে সীমানা ও ভোটার তালিকা নিয়ে আমাদের বিরোধ চলে আসছে। মূলত বিরোধ নিষ্পত্তির লক্ষ্যেই আমি রিট করেছি। বিজ্ঞ আদালত তা আমলে নিয়ে নির্বাচন স্থগিত করেছেন।

এদিকে, খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা নুরুল আলম জানান, তফসিল অনুযায়ী ওই ইউপিতে ২৩ এপ্রিল ভোটগ্রহণের কথা ছিল। ইতোমধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে ভোট বাক্স ও ব্যালট পেপারসহ যাবতীয় সরঞ্জামাদি বুঝিয়ে দেওয়া হলেও হাইকোর্টের আদেশ পাওয়ার পর নির্বাচন স্থগিত করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পর্যটক বাড়লেও বুকিং কম হোটেল-মোটেলে

অন্যান্য পর্যটন মৌসুমের মতো চাপ না থাকলেও মরণঘাতী করোনার ভয়কে উপেক্ষা করেই পার্বত্য চট্টগ্রামের ‘রাজধানী’খ্যাত …

Leave a Reply