নীড় পাতা » ব্রেকিং » তনু হত্যার প্রতিবাদ পাহাড়ে

তনু হত্যার প্রতিবাদ পাহাড়ে

tanu-01দেশের সবচে আলোচিত ঘটনা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগি জাহান তনুকে ধর্ষন ও হত্যা। এই নিয়ে বিভিন্ন সামাজিক সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা প্রতিবাদী নানান কর্মসূচী পালন করছে দেশজুড়ে।
এরই ধারাবাহিকতায় মিললো যেনো রাঙামাটি সরকারি কলেজের সাধারন শিক্ষার্থীরাও। মঙ্গলবার তনুর নৃশংস হত্যার বিচার দাবিতে ঘন্টাব্যাপি মানববন্ধন করেছে কলেজের কয়েকশত শিক্ষার্থী। কে কাউকে খুব একটা ডাকতে হয়নি,যেই শুনেছে তনুর জন্য মানববন্ধন,সেই ছুটে এসেছে বিনা বাক্য ব্যয়ে,যেনো হৃদয়ের ভেতরে থেকেই আসা যাক প্রতিবাদে ঐক্যবদ্ধ করেছে পাহাড়ের সেরা শিক্ষা প্রতিষ্ঠানটির সকল শিক্ষার্থীদের।
মঙ্গলবার সকালে কলেজের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। কোন শব্দ নেই,শ্লোগান নেই, কি বলবে যেনো তারা নিজেরাই জানে না ! কিন্তু নীরবতাই যেনো হয়ে উঠলো প্রতিবাদের ভাষা,জানালো তাদের ক্ষোভ।
মানব বন্ধন কোন কেউ বক্তব্য না রাখলেও পরে একাধিক শিক্ষার্র্থী সাথে কথা বললে তারা বলেন, কি বলবো, কোন ভাষাই খুঁজে পাচ্ছি না। আমরা শুধু এতটুকু বলতে পারি, আর কত তনু এমনভাবে হত্যার শিকার হলে আমরা ন্যায় বিচার পাবো ? কবে রুখে দাঁড়াবে পুরো বাংলাদেশ ?
মানববন্ধনে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এই প্রতিবাদি মানববন্ধনের উদ্যোক্তা ও সংস্কৃতিকর্মী সিন্টু,পারভেজ এবং পাপ্পু বলেন, তনু আমাদের কেউ নয়,কিন্তু আবার অনেক কিছুই। তনু এখন পুরো বাংলাদেশ। আমরাও সারাদেশের শিক্ষার্থীদের মতো তনুর নৃশংস হত্যার বিচার চাই। আর কোন তনু যেনো এমন নৃশংস আর ভয়াবহ বর্বরতার শিকার না হয়,সেই জন্যই আমাদের প্রতিবাদ।tanu-02

তনুর জন্য এক কাতারে সবাই
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু। নির্মমভাবে ধর্ষণ ও হত্যার শিকার হয়েছে এই মেয়েটি। তার নৃশংস এই হত্যার বিচারের দাবিতে সারাদেশে বিভিন্ন সংগঠন আন্দোলন করছে , প্রতিবাদে মুখর হচ্ছে পুরো দেশ। ব্যতিক্রম নয় শহর রাঙামাটিও। তবে মঙ্গলবার রাঙামাটিতে দেখা গেছে ভিন্ন এক রূপ। ছাত্রলীগ,ছাত্রদল, সবাই এক কাতারে এসে বিচারের দাবি জানাচ্ছে তনু হত্যার।

এখানে যেন কোন ভেদাভেদ নেই, সবার একটাই দাবি ‘তনু হত্যার বিচার চাই’। সবাই কিছু না বলেও একসাথে ব্যানার ধরে জানান দিয়েছে, বর্বরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ রাঙামাটি কলেজ,নৃশংসতার বিরুদ্ধে একট্টা এই কলেজের শিক্ষার্থীরা।

রাঙামাটি সরকারি কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক অলি আহাদ বলেন, তনু আজ আমাদের সবার বোন। তনুর নৃশংস ধর্ষন ও হত্যার বিরুদ্ধে প্রতিবাদে ঐক্যবদ্ধ সারাদেশের ছাত্রসমাজ। আমরাও তাই ন্যায় বিচারের জন্য রাস্তায় দাঁড়িয়েছি। এখানে কোন দল নেই,রাজনীতি নেই,বিভেদ নেই।

কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আহম্মেদ ইমতিয়াজ রিয়াদ বলেন, আর যেনো কোন বোনকে তনুর মত এমন করুণ পরিণতি ভোগ করতে না হয়,সেই জন্যই মাঠে নেমেছি আমরা। সব বিষয়ে রাজনীতি হয়না। আমরা সবাই তাই দল মত নির্বিশেষে তনু হত্যার বিচার চাইছি।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply