নীড় পাতা » বান্দরবান » ব্রীজ ধসে বালি বোঝাই ট্রাক খালে

ব্রীজ ধসে বালি বোঝাই ট্রাক খালে

Bandarban-Bridge-PiC_01বান্দরবানে বেইলী ব্রীজ ভেঙ্গে রোয়াংছড়ি উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বালি বোঝাই ট্রাক খালে পড়ে গাড়ীর চালক ও হেলপাড়া ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সকালে সাড়ে আটটায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, জেলা সদরের খানসামা পাড়া এলাকায় পাহাড়ী খালের (ছড়া) উপরে তৈরি দীর্ঘ ১৫০ ফুট লম্বা বেইলী ব্রীজ বালি বোঝাই ট্রাক’সহ ভেঙ্গে পাহাড়ী খালে (ছড়ায়) পড়ে যায়। এসময় ট্রাকের চালক ও হেলপাড়া ২ জন আহত হয়েছে। বেইলী ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় বান্দরবানের সঙ্গে রোয়াংছড়ি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ট্রাকটি খানামায় স্থাপিত বিজিবি সেক্টর সদর দপ্তরের নির্মাণ কাজের জন্য বালি নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইউসুফ, সদর ইউনিয়ন চেয়ারম্যান সাবুখয় মারমা’সহ প্রশাসন-আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে ব্রীজটি ভেঙ্গে পড়ায় রোয়াংছড়ি উপজেলার সঙ্গে সবধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ঐ এলাকার মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইউসুফ জানান, দীর্ঘদিনের পরনো বেইলী ব্রীজ দিয়ে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত লোড বোঝাই গাড়ী চলাচলের কারণে ব্রীজটি ভেঙ্গে পড়েছে। সেতুটি সংস্কারে কম হলেও প্রায় দু’মাস সময় লাগবে। তবে স্থানীয় লোকজনরা চলাচলের জন্য সাময়িকভাবে একটি অস্থায়ী সেতু তৈরি করে দেয়া হবে। সোমবার থেকে সংস্কারের কাজ শুরু করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply