নীড় পাতা » আলোকিত পাহাড় » মাহিদুলের কবিতায় মুগ্ধ এক সন্ধ্যা

মাহিদুলের কবিতায় মুগ্ধ এক সন্ধ্যা

mahid‘বিজ্ঞান থেকে কবিতা অনেক দূর এগিয়ে যেতে পারে। কারণ বিজ্ঞানীরা চাঁদের দেশে যাবার আগে, কবিরা সেখানে চলে গেছেন, তারা এই নিয়ে অনেক কিছু নিজেদের কাব্যগ্রন্থের মধ্য বলেছেন,বিজ্ঞান যেখানে শেষ কবিতার শুরু সেখান থেকেই।’

স্বদেশ আবৃত্তি সংগঠন এর আয়োজনে আবৃত্তি কর্মশালার ২য় আবর্তনের উদ্বোধন, কবি রিপন দাশের দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘স্বপ্ন জলে ভাসাই ব্যথা পিরামিড’ এর মোড়ক উন্মেচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন।

শুক্রবার বিকালে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বদেশ আবৃত্তি সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে উদ্বোধক ছিলেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, বিশেষ অতিথি ছিলেন নজরুল সঙ্গীত পরিষদ কমিটির সভাপতি মোঃ জানে আলম, প্রাবন্ধিক ও গবেষক আমিনুর রশিদ কাদেরী, প্রবীন সাংবাদিক সুনিল কান্তি দে, বাংলাদেশ উদীচী শিল্পি গোষ্ঠী রাঙামাটি জেলা কমিটির সভাপতি অমলেন্দু হাওলাদার, সৌরভ পাবলিক’র নির্বাহী পরিচালক মেহেদী হাসান শোয়েব, মুক্তধ্বনি আবৃত্তি সংগঠনের সভাপতি মশরুর হোসেন। এতে স্বাগত বক্তব্য রাখেন স্বদেশ আবৃত্তি সংগঠনের সাধারণ সম্পাদক রিপন দাশ।

জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন আরো বলেন, গান যেমন সবাই সহজে আয়ত্ত্ব করে কিন্তু তেমন ভাবে কবিতা আয়ত্র করতে পারে না। এটিকে আয়ত্র ও পছন্দ করতে কিছুটা সময় লাগে। কবিতা মানুষের মনের কথা বলে।

তিনি আরো বলেন, রাঙামাটি একটি অসাধারণ সুন্দর জেলা, যেটিকে দেখে কবির ভাষায় বলতে হয় ‘এমন জেলা সারা দেশে খুঁজে পাবে নাগো তুমি’।

সিঙ্গাপুরের সাথে রাঙামাটির তুলনা করে তিনি আরো বলেন, দক্ষিণ এশিয়ার র্দীঘ হ্রদ হচ্ছে এই কাপ্তাই হ্রদ। এটির সৌন্দর্য দেখে যে কারো মন মুগ্ধ হয়ে যাবে। এখানে সকল ধর্ম, বর্ণ, জাতি, সম্প্রদায় এর মিলেমিশে বসবাসের যে মিলন মেলা তা আসলেই অনেক সৌন্দর্য্যের বহি:প্রকাশ করে।

পরে বিশিষ্ট আবৃত্তিকার মাহিদুল ইসলামসহ স্বদেশ আবৃত্তি সংগঠনের সদস্যরা আবৃত্তি পরিবেশন করেন।

DSC02390

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply