নীড় পাতা » পৌরসভা নির্বাচন ২০১৫ » রাঙামাটি পৌর পরিষদের দায়িত্বে এলেন যারা

রাঙামাটি পৌর পরিষদের দায়িত্বে এলেন যারা

akbarrরাঙামাটি পৌরসভায় নতুন মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আকবর হোসেন চৌধুরী। বুধবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি পেয়েছেন ১৭,৯৪৩ ভোট।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জনসংহতি সমিতি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ডা. গঙ্গা মানিক চাকমা নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ১০,১৯৮ ভোট। বিএনপি প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৭৩৫৫ ভোট। বিএনপির বিদ্রোহী প্রার্থী রবিউল আলম রবি পেয়েছেন ২৩৫৮ ভোট। তবে নির্বাচনে দৃশ্যত ভরাডুবি হয়েছে জাতীয় পার্টির প্রার্থী শিব প্রসাদ মিশ্র’র। তিনি মাত্র ২৪৭ ভোট পেয়েছেন। নির্বাচন থেকে সরে দাঁড়ানো আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমানের বাক্সে পড়েছে ২৯ ভোট আর অমর কুমার দের বাক্সে পড়েছে ৪০ ভোট।

পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মোস্তফা জামান বুধবার রাত এগারোটায় জেলা প্রশাসকের নিয়ন্ত্রন কক্ষে এই ফল ঘোষণা দেন।

এদিকে সাধারন কাউন্সিলরদের মধ্যে ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন পুনরায় নির্বাচিত হয়েছেন। উটপাখি প্রতীকে তিনি পেয়েছেন ২১৬৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি রমজান আলী টেবিল ল্যাম্প প্রতীকে পেয়েছেন ১৫৮৯ ভোট।

২নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন মোঃ করিম আকবর। টেবিল ল্যাম্প প্রতীকে তিনি পেয়েছেন ১৬২৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান কাউন্সিলর মোঃ আবদুল মালেক উটপাখি প্রতীকে ৮৮৮ ভোট পেয়েছেন ।

৩নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন পুলক দে। তিনি প্রতীকে পেয়েছেন ১০১৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান কাউন্সিলর মোঃ নেয়াজ আহম্মেদ পেয়েছেন ৯০৬ ভোট।

৪নং ওয়ার্ডে মিজানুর রহমান বাবু নির্বাচিত হয়েছেন। তিনি টেবিলল্যাম্প প্রতীকে পেয়েছেন ১২৩০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি নুরুন্নবী পেয়েছেন ৯৩৬ ভোট।

৫নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন বাচিং মারমা। তিনি পানির বোতল প্রতীকে পেয়েছেন ১২৫৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি আমীর হামজা পেয়েছেন ১১০৩ ভোট।

৬নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন রবি মোহন চাকমা। তিনি ঢেড়স প্রতীকে পেয়েছেন ২৪৫৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ জালাল শিকদার পেয়েছেন ৯১১ ভোট।

৭নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন মোঃ জামাল উদ্দিন। তিনি গাজর প্রতীকে পেয়েছেন ৩০৬৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মনসুরুল হক পেয়েছেন ৮০৮ভোট।

৮নং ওয়ার্ডে কালায়ন চাকমা পুনরায় নির্বাচিত হয়েছেন । তিনি উটপাখি প্রতীকে পেয়েছেন ৪২৩৪ ভোট। তাঁর একমাত্র প্রতিদ্বন্ধি বাবু বিমল বিশ্বাস পেয়েছেন ১৮১০ ভোট।

৯নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন বর্তমান কাউন্সিলর বিল্লাল হোসেন টিটু। তিনি পেয়েছেন ২২৮২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি সন্তোস কুমার চাকমা। তিনি পেয়েছেন ২১৮৪ ভোট।

অপরদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১,২ ও ৩নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন রূপসী দাশ গুপ্তা। তিনি পেয়েছেন ৪৮০৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি সাহেলা আক্তার আঙ্গুর প্রতীকে পেয়েছেন ৪৫৪৫ ভোট।

৪,৫ ও ৬নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন সোমা বেগম পূর্নিমা। তিনি পেয়েছেন ৫৮১৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি শ্যামলী ত্রিপুরা পেয়েছেন ৪০৯৬ ভোট।

৭, ৮ ও ৯নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন জুবাইতুন নাহার। তিনি পেয়েছেন ৭৯৩০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মহতি দেওয়ান পেয়েছেন ৭১৫১ ভোট।

রাঙামাটি জেলা রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোস্তফা জামান বেসরকারিভাবে মেয়র ও কাউন্সিলরদের নির্বাচিত ঘোষনা করেন।

রাঙামাটির মোট ২৮টিভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোট ভোটার ছিলো ৫৮৩৯৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ছিলেন ৩২১৭৯ জন ও মহিলা ভোটার হলেন ২৬২১৮ জন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply