নীড় পাতা » খাগড়াছড়ি » আওয়ামীলীগের শামছুল ও বিএনপি’র বাদশা প্রার্থী

আওয়ামীলীগের শামছুল ও বিএনপি’র বাদশা প্রার্থী

matirangaaaনানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায বিএনপি ও আওয়ামীলীগ দু‘দলেরই দলীয় প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। শনিবার রাতে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক‘র নাম ঘোষণা করা হয়েছে। অন্যদিকে রোববার বিকালে তৃনমুলের নেতাকর্মীদের ভোটে মাটিরাঙ্গা পৌর বিএনপি‘র সাধারন সম্পাদক মো: বাদশা মিয়া-কে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়।

শনিবার রাত ৮টার দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা‘র খাগড়াছড়ি জেলা শহরের বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক‘র নাম চুড়ান্ত করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের জৈষ্ঠ্য সহ-সভাপতি রণবিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক এস এম শফি, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা, সহ-সভাপতি মো: নুরুল আযম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কালাচান বণিক ও সাধারন সম্পাদক সুবাস চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আওয়ামীলীগ দলীয় প্রার্থীর নাম ঘোষনার পরদিন গতকাল রবিবার বিকালে খাগড়াছড়ি জেলা বিএনপির দলীয় কার্যালয়ে তৃণমূলের ভোটে আনারস প্রতীক নিয়ে মাটিরাঙ্গা পৌর বিএনপি‘র সাধারন সম্পাদক মো: বাদশা মিয়া ৫৬ ভোট পেয়ে দলীয় প্রতীকে প্রার্থিতার জন্য মনোনীত হয়েছেন। অপরদিকে চেয়ার প্রতীক নিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও বর্তমান মেয়র আবু ইউসুফ চৌধুরী পেয়েছেন ৪৪ ভোট পেয়ে দলীয় মনোনয়ন পাওয়ার দৌড়ে পরাজিত হন।

ভোট গ্রহণ শেষে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে মাটিরাঙ্গা পৌর বিএনপি‘র সাধারন সম্পাদক মো: বাদশা মিয়া‘র নাম ঘোষনা করেন ভোট গ্রহণের জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধান ও খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা ফলাফল ঘোষনা করেন।

দলীয় মনোনয়ন প্রাপ্তির পর পৃথক পৃথক প্রতিক্রিয়ায় দু‘দলের দু‘প্রার্থী পৌরবাসীর কল্যানে নিরলসভাবে কাজ করার অঙ্গীকার ব্যাক্ত করে বলেন, নির্বাচিত হলে মাটিরাঙ্গা পৌরসভার ‘অন্ধকারে আলো ছড়াতে’ সর্বোচ্চ চেষ্ঠা করবো।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply