নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘শিক্ষার গুনগত পরিবর্তন না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়’

‘শিক্ষার গুনগত পরিবর্তন না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়’

01‘শিক্ষার গুনগত পরিবর্তন না হলে দেশের উন্নয়ন সম্ভব নয় আর আমাদের সকলের নৈতিক দায়িত্ব হচ্ছে আজকের শিশুদের শিক্ষা লাভের সুযোগ করে দেয়া।’
বৃহস্পতিবার সকালে রাঙামাটি সদর উপজেলার বালুখালী ইউনিয়নের সাপমাড়া পাহাড় রেজিষ্টার্ড প্রাথমিক বিদ্যালয়ে ড্রেস বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মো: আব্দুল্লাহ এই কথা বলেন।

রাঙামাটি জেলা প্রশাসনের সহযোগিতায়  বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয় গিরি চাকমার সভাপতিত্বে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরন অনুষ্টানে বিশিষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল,উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা রহমান শম্পা।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আরো বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করন এর কাজ শুরু করেছিলেন। বর্তমানে সারাদেশে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরন করা হয়েছে। তিনি জানান, সর্বশেষ শিক্ষাবছরে বছরে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে ২৭ কোটি বই বিনামুল্যে বিতরন করা হয়েছে। আগামী জানুয়ারী থেকে ৩০ কোটি বই বিনামূল্যে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরন করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল বলেন,সরকারের অনেক বরাদ্দ অনেক সময় ভাল ভাল কাজে লাগে আবার অনেক সময় লাগেনা। রাঙামাটি একমাত্র জেলা যেখানে বিনামুল্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরন করা হচ্ছে। এইভাবে রাঙামাটি জেলার ২৪ টি স্কুল ও মাদ্রাসায় পোষাক দেয়া হবে নভেম্বর মাসের মধ্যে।
স্কুল ড্রেস বিতরন অনুষ্টানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,সাপমাড়া পাহাড় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা, সাপমাড়া পাহাড় এলাকার কার্বারী মোঃ নেজাম উদ্দিন ।02

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply