নীড় পাতা » খাগড়াছড়ি » ‘শান্তি চুক্তি বাতিল করলে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে’

‘শান্তি চুক্তি বাতিল করলে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে’

DSCF3644‘পার্বত্য শান্তিচুক্তিই পাহাড়ের অন্যতম প্রধান সমস্যা। এই চুক্তির কারণেই পাহাড়ী বাঙ্গালীদের মধ্যে দুরত্ব বাড়ছে। আর দিন দিন এই কারণে অস্থিতিশীল পরিবেশ তৈরি হচ্ছে। পার্বত্য শান্তিচুক্তি বাতিল করলে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে’- বলে জানিয়েছেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ(পিবিসিপি) নেতারা।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ২২ তম প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষ্যে খাগড়াছড়ি টাউন হলে আয়োজিত এক আলোচনা সভায় তারা এসব কথা বলেন।

এর আগে দিনটি উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ির টাউন হল চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে টাউন হলে এসে শেষ হয়। আলোচনা সভায় পিবিসিপি’র জেলা সভাপতি সাহাজল ইসলাম সজলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মমিনুল হক। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি এস এম জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম মাসুম রানাসহ প্রমুখ। আলোচনা সভায় বক্তারা অবিলম্বে সরকারের সাথে পার্বত্য চট্টগ্রাম জনসংহতির করা শান্তিচুক্তি বাতিল করার দাবীও জানান। পাশাপাশি পাহাড়ে সর্বক্ষেত্রে বাঙ্গালীদের সাংবিধানিক অধিকার নিশ্চিত করার দাবী জানান তারা।

Micro Web Technology

আরো দেখুন

খাগড়াছড়িতে সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

খাগড়াছড়িতে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের কার্যালয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার সকালে জেলা …

Leave a Reply