নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘মৌলবাদী শক্তি সব ধর্মের মধ্যেই সক্রিয় আছে’

‘মৌলবাদী শক্তি সব ধর্মের মধ্যেই সক্রিয় আছে’

lnag-02‘জননেত্রী শেখ হাসিনা একটি ঘোষনা দিয়েছেন ধর্ম যার যার উৎসব সবার। আমাদের সরকার যখন মানবতা বিরোধী অপরাধের বিচার শুরু করেছিল তখন থেকে সমাজের দুর্বল মানুষের উপর স্বাধীনতার বিপক্ষ শক্তিরা আঘাত হানছে। আর মৌলবাদী শক্তি সব ধর্মের মধ্যেই সক্রিয় আছে। আপনাদের তাদের কাছ থেকে সাবধান থাকতে হবে। স্ব-স্ব ধর্মের মানুষরাও নিজেদের ক্ষতি করতে পারে এটি নিজেদের খেয়াল রাখতে হবে।’
শনিবার রাঙামাটির লংগদু উপজেলায় বগাচতর ইউনিয়নের জালিয়াপাড়া গ্রামে শ্রী শ্রী রক্ষা কালী মায়ের প্রাণ প্রতিষ্ঠা, কালী পূজা ও সর্বজনীন মহোৎসব এর উদ্বোধন করতে গিয়ে এইসব কথা বলেন পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি।
গত ১৬ মার্চ ২০১৩ তারিখে সাম্প্রদায়িক জিঘাংসার শিকার এই ধর্মীয় প্রতিষ্ঠানটি পুননির্মাণের ঘোষণা দিয়েছিলেন তিনি। শনিবার আট মাস পর একইস্থানে নিজের প্রতিশ্রুতি রক্ষা করেই প্রতিষ্ঠানটির অনুষ্ঠানে যোগ দিলেন তিনি। পার্বত্য প্রতিমন্ত্রী অনুষ্ঠানে ওই ঘটনার সাথে জড়িতদের প্রতি ধিক্কারও জানান।

প্রতিমন্ত্রী আগামীতেও সরকার গঠন করতে পারলে একইস্থানে একটি বৃহৎ মন্দির স্থাপনের ঘোষণা দিয়ে বলেন, আমি এখানে ভোট চাইতে আসি নাই। আমাদের সরকার সকল ধর্মের মানুষকে তার ধর্ম পালনে সমান সুযোগ তৈরী করতে বদ্ধ পরিকর,আর আমি সেই সুযোগ নিশ্চিত করার জন্যই এখানে এসেছি।

এখান থেকে তিনি জালিয়াপাড়া সরাকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ৮ টি ধর্মীয় প্রতিষ্ঠানে ও ক্লাবের জন্য ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা করে ২ লক্ষ ৪০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেন। একই সময়ে তিনি বঙ্গবন্ধু দাখিল মাদ্রসায় গিয়ে মাদ্রাসার পরিচালনা কমিটি ও এলাকার মানুষের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং মাদ্রাসাটি সংস্কারের জন্য দশ হাজার টাকা সহায়তা প্রদান করেন।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মফিজুর রহমান,বাংলাদেশ পূজা উদযাপন কমিটি রাঙামাটি জেলা কমিটির সভাপতি অমর কুমার দে, উপজেলা আওয়ামীগের যুগ্ম সাধাররণ সম্পাদক সুভাষ দাশসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতারা মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।lang-01

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply