নীড় পাতা » খাগড়াছড়ি » ‘পার্বত্য ভূমি কমিশন আইন পাশ হলে পাহাড়ে আগুন জ্বলবে’

‘পার্বত্য ভূমি কমিশন আইন পাশ হলে পাহাড়ে আগুন জ্বলবে’

01পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন (সংশোধনী) আইনকে ‘বিতর্কিত’ আখ্যা দিয়ে আইনটি পাশ হলে পাহাড়ে আগুন জ্বলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা এবং উপদেষ্টা মন্ডলীর সভাপতি প্রকৌশলী আলকাছ আল মামুন ভুঁইয়া। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এই কথা বলেন।

বিবৃতিতে আরো বলা হয়,-‘যে আইনে বৃহত্তর জনগোষ্ঠি বাঙালী ও ক্ষুদ্র-ক্ষুদ্র নৃ-গোষ্ঠীগুলোর স্বার্থকে বিকিয়ে দেওয়া হয়,যে আইনে ব্যাপক জনগোষ্ঠির স্বার্থ ক্ষতিগ্রস্ত ও অস্তিত্ব সংকটে পড়ার সমূহ সম্ভাবনা থাকে,যে আইন পাশ হলে সাম্প্রদায়িক দাঙ্গা অনিবার্য, যে আইন পাশ হলে সীমাহীন রক্তপাত ঘটবে, যে আইন পাশ হলে পার্বত্যাঞ্চল নিয়ন্ত্রণহীন ও অস্থিতিশীল হয়ে পড়বে, যে আইন সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিবে, সে আইনকে পাশ করা দুরভিসন্ধিমূলক। সুতরাং এ আইন ও সংশোধনী পরিত্যাজ্য ও বাতিলযোগ্য।’

পার্বত্য নাগরিক পরিষদের প্যাডে ইমেইলে পাঠানো এই বিবৃতিতে প্রধানমন্ত্রী,স্পিকারসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের ভূমি আইন ২০০১ ও সংশোধনী ২০১৩ নিয়ে পার্বত্য বাঙ্গালী জনগোষ্ঠিসহ , সূচিন্তিত, প্রজ্ঞাসম্পন্ন ও দেশপ্রেমিক ব্যক্তিদের দ্বারা আরোও উচ্চতর কমিটি গঠন করে বিলটি পরীক্ষা-নিরীক্ষার দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিটিতে হুঁশিয়ারী উচ্চারণ করে বলা হয়, দেশ ও জনগনের স্বার্থে যে কোন কঠিন কর্মসূচীর মাধ্যমে বিলটি পাশের চেষ্টা ভন্ডুল করে দেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

খাগড়াছড়িতে ইয়াবাসহ আটক ২

খাগড়াছড়ি জেলা সদরের গামারিঢালা থেকে ১ হাজার ৪৮০ পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে পুলিশের …

Leave a Reply