নীড় পাতা » খাগড়াছড়ি » ৮ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবি’র ৮ মোবাইল টিম

৮ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবি’র ৮ মোবাইল টিম

diginal-uz-coverখাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। পুলিশ উপজেলা বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১৬টি মোটরসাইকেল আটক করেছে। উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে নিরাপত্তা পোষ্ট বসিয়ে চালানো হচ্ছে যানবাহনে তল্লাশী অভিযান। নির্বাচনে ৮ জন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবি ৮টি মোবাইল টিম দায়িত্ব¡ পালন করবেন। নির্বাচনে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)মোতায়েন করার সম্ভাবনাও রয়েছে।
পুলিশ জানায়,নিবার্চন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ২৩ মার্চ থেকে বিশেষ অভিযান শুরু করা হয়েছে। অভিযানে ১৬টি মোটরসাইকেল আটক করা হয়েছে। ৪টির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। মোটরসাইকেল গুলো নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত থানায় আটক রাখা হবে।
নির্বাচনে ৮ জন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর ও বিজিবির ৮টি মোবাইল টিম,পুলিশের ২ জন এএসপির নেতৃত্বে ২টি বিশেষ টিম,পুলিশের ৫টি মোবাইল টিম,২টি স্ট্রাইকিং টিম দায়িত্ব পালন করবেন। ২৫টি কেন্দ্রেই সেনাবাহিনী দায়িত্ব¡ পালন করবেন। উপজেলার ২৫টি কেন্দ্রের মধ্যে ১২টি অধিক ঝূঁকিপূর্ণ,৫টি ঝূঁকিপূর্ণ ও ৮টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে। একটি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে।
দীঘিনালা থানার ওসি সাহাদাত হোসেন টিটো জানান,নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন কঠোর ব্যবস্থা নিয়েছে। প্রতিটা কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে। সেজন্য পনের দিন আগে থেকে বিশেষ অভিযান শুরু করা হয়েছে। অভিযানে ১৬টি মোটরসাইকেল আটক করা হয়েছে।
প্রসঙ্গত, ৩১ মার্চ পঞ্চম পর্যায়ে অনুষ্ঠিত হবে দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ,বিএনপি,জেএসএস(এম.এন লারমা),ইউপিডিএফসহ চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী লড়ছেন। নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন লড়ছেন। উপজেলার ২৫টি কেন্দ্রে ভোট দিবেন ৬৫ হাজার ৮৭৪ জন ভোটার।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply