নীড় পাতা » বান্দরবান » ৮ মাস ধরে বেতন নেই নাইক্ষ্যংছড়ির গণশিক্ষার ৩৫ শিক্ষকের 

৮ মাস ধরে বেতন নেই নাইক্ষ্যংছড়ির গণশিক্ষার ৩৫ শিক্ষকের 

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের ১৪১ শিক্ষকের মধ্যে ৩৫ জন শিক্ষক বেতন পাচ্ছে না আট মাস ধরে। কেন বেতন পাচ্ছেন না, জানেন না এসব শিক্ষকরা।

এ নিয়ে শিক্ষকরা গত ৯ আগষ্ট বান্দরবান জেলা প্রশাসক, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবরে লিখিত আবেদন করেছেন। এরপরও কর্তৃপক্ষের কোনো ধরনের সাড়া না পাওয়ায় উপজেলা প্রেসক্লাব বরাবরে গণস্বাক্ষর সম্মিলিত একখানা আবেদন করেছেন।

লিখিত আবেদনে জানা যায়, ৩৫ জন শিক্ষকের যোগ্যতার ভিত্তিতে যাচাই-বাছাই করে তাদের নিয়োগ প্রদান করা হয়। নিয়োগ পাওয়ার পর থেকে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে। এসব শিক্ষকরা গত ২০১৯ ডিসেম্বর পর্যন্ত পেয়েছে বেতন ভাতাও। মহামারী করোনাভাইরাসের কারণে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় সরকারি নির্দেশ মোতাবেক কেন্দ্র গুলো বন্ধ থাকে। এরই মধ্যে কোনো সুপারভাইজার কেন্দ্রগুলো পরিদর্শনও করেনি।

লিখিত আবেদনে আরও জানা যায়, নাইক্ষ্যংছড়ি উপজেলা সুপার ভাইজার ৩৫ শিক্ষকের মধ্য থেকে অনেকের বেতন শীটে স্বাক্ষরও নিয়েছেন। কিন্তু সম্মানী ভাতা প্রদান করেনি। তবে পুরো উপজেলায় ১৪১ জন শিক্ষক রয়েছে। তার মধ্যে ৩৫ জন শিক্ষক ভাতা পাইনি। শিক্ষকেরা সুপারভাইজার এর সাথে যোগাযোগ করলে বিভিন্ন ধরনের দায়িত্ব অবহলার কথা বলে বেতন দেওয়া হচ্ছেনা বলে জানান।

বিষয়টি নিয়ে উপ-পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্লাহর মুঠোফোনে একাধিক বার চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে ফিল্ড অফিসার জাহাঙ্গীর আলম মুঠোফোনে জানান, বিষয়টি তিনি উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন। নাইক্ষ্যংছড়িতে কর্মরত সুপারভাইজার মোহাম্মদ সাইমুম পাটোয়ারীর সাথে মুঠোফোনে একাধিক বার চেষ্টা করে ও পাওয়া যায়নি।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম বলেন, বিষয়টি নিয়ে জেলা উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন এর সাথে কথা বলেছেন।

বাইশারী ইউনিয়নের কেয়ারটেকার মাওলানা মো. আলম ও মাওলানা মো. আবদুল্লাহ বলেন, শিক্ষকেরা সঠিকভাবে দায়িত্ব পালন করেছেন। কোনো ধরনের অবহেলা করেনি। জেলার অন্যান্য উপজেলার শিক্ষকগণ যথাসময়ে বেতন ভাতা পেয়েছেন।

দীর্ঘ ৮ মাস ধরে বেতন বন্ধ থাকা ৫ ইউনিয়নের ৩৫ জন শিক্ষকের বেতন ভাতার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

Micro Web Technology

আরো দেখুন

লামায় সহায়তা পেল কর্মহীন মানুষ

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে দেশব্যাপী অসহায় ও দুস্থ মানুষের জন্য বাংলাদেশ সেনাবাহিনী মানবিক সহায়তা করে চলেছে। …

Leave a Reply