নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ৬০৭ কৃষককে বীজ ও নগদ অর্থ সহায়তা

৬০৭ কৃষককে বীজ ও নগদ অর্থ সহায়তা

Lama-Fooddebos-Photo,-15-Ocবান্দরবানের লামা উপজেলায় বেসরকারী সংস্থা কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় ‘গ্রামীণ দারিদ্র বিমোচন ও সামাজিক সুরক্ষায় কৃষি’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে স্থানীয় টাউন হল চত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিতে শতাধিক নারী পুরুষ অংশ গ্রহন করেন। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি পূণরায় টাউন হলে গিয়ে শেষ হয়।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. জহিরুল ইসলাম।
এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, কৃষি কর্মকর্তা রোস্তম আলী, মৎস্য কর্মকর্তা ছাবেদুল হক, থানা পুলিশের উপ-পরিদর্শক রবিউল হোসেন, কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উপজেলা ম্যানেজার মামুন সিকদার, প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক মো. ফরিদ উদ্দিন।
সভায় প্রধান অতিথি জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম বলেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষকের ভূমিকা অতিব গুরুত্বপূর্ণ। তাই এ সরকার কৃষকদের জন্য কাজ করে যাচ্ছে। সরকারের উদ্যোগে আজ দেশ স্বয়ংসম্পূর্ণ। আলোচনা শেষে অতিথিবৃন্দ কারিতাসের উপকারভোগী ৬০৭জন কৃষকের মাঝে বিনামূল্যে শীতকালীন সবজি বীজ ও জমি প্রস্তুতের জন্য ৮০জন কৃষককে নগদ ৪১০টাকা হারে প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply