নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ৫০ হাজার টাকায় গ্রেনেড হামলা !

৫০ হাজার টাকায় গ্রেনেড হামলা !

sushilমাত্র ৫০ হাজার টাকায় গ্রেনেড হামলা করেছে সে। অগ্রিম নিয়েছে ৫ হাজার টাকা। টার্গেট সন্তু লারমা নয়। আঞ্চলিক পরিষদ চত্বরে গ্রেনেড ফেলাই ছিল তার টার্গেট। হামলাকারি সুশীল চাকমা (২৩)। নিজেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সাবেক কর্মী বলে দাবী তার। পড়াশুনা করেন রাঙামাটি সরকারী কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্র। বাড়ি ইউপিডিএফ অধ্যুষিত নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের মাইজছড়ি গ্রামে। সে ওই গ্রামের জনৈক বাসুলাল চাকমার পুত্র।
রাঙামাটি শহরে নিজের বোনের বাসায় থাকলেও হামলার কৌশল হিসেবে উঠেন শহরের আবাসিক হোটেল পাহাড়িকায়। হোটেলে ভুল তথ্য দিয়ে নিজের নাম রেজিস্ট্রেশন করেন তিনি। হামলার জন্য দিন ঠিক ছিল আগে থেকেই। রবিবার রাতেই বেরিয়ে পড়ে সে। রাঙামাটি স্টেডিয়ামের দিক থেকে এসে রাত ৩.২৩ মিনিটে আঞ্চলিক পরিষদের দ্বিতীয় গেটের দিকে গিয়েই গ্রেনেডটি ছুঁড়ে মারে সে। টার্গেট ছিল গেটে পাহারাদার পুলিশকে হত্যা করা। ভাগ্যক্রমে বেঁেচ যায় পুলিশটি। তবে ক্ষতিগ্রস্থ হয় কার্যালয়ের ভিতরে থাকা কয়েকটি গাড়ি।
সকালে জেলা পরিষদের সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়ে হামলাকারীর ছবি। সে ফুটেজ ও গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়িকা হোটেল থেকে গ্রেফতার করা হয় তাকে। আটকের পর অকপটে স্বীকার করে হামলার সমস্ত কাহিনী। তবে হামলার পর থেকেই নিরাপত্তাহীনতায় ভুগতে থাকে বলে পুলিশকে সে জানায়। তাই নিজেকে নিরাপদ রাখার জন্য ধরা দেয়াটাই শ্রেয় বলে মনে করে সে।
তবে আটককৃত সুশীল চাকমা নিজেকে সাবেক ইউপিডিএফ কর্মী দাবী করলেও ইউপিডিএফ’র মুখপাত্র মাইকেল চাকমা এ দাবী উড়িয়ে দিয়ে বলেন, সে কখনোই আমাদের কর্মী ছিল না। সন্তু লারমা জনরোষের ভয়ে নিজের নিরাপত্তা বাড়াতে নাটক সাজিয়েছে। ভিত্তিহীন অভিযোগে আমাদেরকে অভিযুক্ত করে ফায়দা লুটছে তারা। এ ঘটনার সাথে আমাদের নূন্যতম সম্পর্ক নেই। তিনি বলেন, সন্তু লারমাকে হত্যা করার উদ্দেশ্যই যদি আমাদের থাকতো তাহলে আমরা কেনো রাতের আঁধারে খালি অফিসে হামলা করবো ? তিনি ভিত্তিহীন অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ২১ আগষ্ট গ্রেনেড হামলার পর যে জজ মিয়া নাটক হয়েছে এটাও তার মতো ঘটনা। একদিন প্রমাণ হবে এই সুশীল চাকমাও একজন জজমিয়া।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply