নীড় পাতা » খাগড়াছড়ি » ‘৫০ হাজার টাকার বিনিময়ে আত্মসমর্পন করেছে জেএসএস’

‘৫০ হাজার টাকার বিনিময়ে আত্মসমর্পন করেছে জেএসএস’

‘১৯৯৭ সালে জনসংহতি সমিতি (জেএসএস) ও আওয়ামীলীগ সরকারে পার্বত্য চুক্তি হওয়ার পরে জনসংহতি সমিতি (জেএসএস) ১৯৯৮ সালে ১০ ফেব্রুয়ারী খাগড়াছড়ি স্টেডিয়ামে জুম্ম জনগণের অর্থে ক্রয়কৃত অস্ত্র ৫০ হাজারের বিনিময়ে অস্ত্র গুজিয়ে দেওয়ার মাধ্যমে নিজেদেরকে আত্মসমর্পন করেছে। পার্বত্য চট্টগ্রামের জুম্ম জাতির এক নিলর্জ্জ ইতিহাস সূচনা হয়েছে ও জাতির সম্মানকে বিকিয়ে দিয়েছে। যার কারণের আজকে পাহাড়ি ছাত্র পরিষদ জাতীয় অবমাননাকর দিবস হিসেবে পালন করেছে’ বলে মন্তব্য করেছেন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ নেতারা।
‘জাতীয় নিপীড়নকারীদের নিকট আত্মসমর্পন করে জনগণের মুক্তি হতে পারে না’ এই স্লোগানে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় এমন মন্তব্য করেছেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার নেতারা।
শুক্রবার সকাল ১১টায় মানিকছড়ি উপজেলা সদর এলাকায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সভাপতিত্বে ও সদস্য দিপংকর ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটি ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সদস্য ক্যথুই মং মারমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক অনিল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, যেখানে সফলতা নেয় সেখানে জাতীয় মুক্তি হবে কীভাবে। জেএসএস সরকার শাসক গোষ্ঠী প্রতিক্রিয়াশীলদের সাথে চুক্তি করে জুম্ম জাতির কোন অধিকার ফিরিয়ে আনতে পারিনি।
বক্তারা, পার্বত্য চট্টগ্রামের জুম্ম জসগণের অধিকার আদায়ের লক্ষ্যে ইউপিডিএফ-এর পতাকা তলে সমবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসনের সংগ্রামকে বেগবান করার জন্য ছাত্র-যুব-নারী সমাজসহ পার্বত্য চট্টগ্রামের নিপীড়িত জুম্ম জনগণের প্রতি আহ্বান জানান।
পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। (প্রেস বিজ্ঞপ্তি)

Micro Web Technology

আরো দেখুন

রাত পোহালেই খাগড়াছড়ি-লামায় ভোট

রাত পোহালেই খাগড়াছড়ি ও লামা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। শনিবার সকাল ৮ টায় …

Leave a Reply

%d bloggers like this: