নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » ৫০ বেডের হাইফ্লো অক্সিজেন ব্যবস্থা স্থাপনে পরিষদের বরাদ্দ

৫০ বেডের হাইফ্লো অক্সিজেন ব্যবস্থা স্থাপনে পরিষদের বরাদ্দ

রাঙামাটিতে সংকটাপন্ন রোগীদের চিকিৎসার জন্য ৫০ বেডের হাইফ্লো অক্সিজেন ব্যবস্থা স্থাপনে জরুরিভিত্তিতে ৫০ লাখ টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছে রাঙাামটি পার্বত্য জেলা পরিষদ। এইজন্য প্রয়োজনীয় কর্মকান্ড দ্রুত সম্পাদনের জন্য সিভিল সার্জনকে নির্দেশনা দেয়া হয়েছে জেলা পরিষদের চেয়ারম্যান। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান এই নির্দেশনা দেন। সোমবার জেলা পরিষদের এনেক্স ভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

এসময় চেয়ারম্যান আরো বলেন, স্বাস্থ্যবিধি মানলে করোনা ভাইরাসকে মোকাবেলা করা সহজ হবে। করোনা ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের উন্নয়নে আগামী বাজেটে প্রয়োজনীয় বরাদ্দ রাখা হবে বলেও তিনি জানান।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, হাজী মুছা মাতব্বর, ত্রিদীব কান্তি দাশ, সাধন মনি চাকমা, থোয়াই চিং মারমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা, মনোয়ারা আক্তার জাহান, রেমলিয়ানা পাংখোয়া, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মো. খোরশেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন। হস্তান্তরিত বিভাগের মধ্যে শুধু স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. বিপাশ খীসা রাঙামাটি জেলার করোনা পরিস্থিতির ওপর সংক্ষিপ্ত বিবরণ সভায় উপস্থাপন করেন। তিনি বলেন, রাঙামাটিতে সর্বশেষ করোনা পজিটিভ আছেন ৫১১জন। ইতোমধ্যে ৩৬৭জন সুস্থ হয়েছেন। সরকারিভাবে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ এবং জনগণের সচেতনতার কারণে সাধারণ মানুষের মধ্যে আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে কম। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য (অধিকাংশ পুলিশ), চিকিৎসাসেবা প্রদানকারী ব্যক্তিবর্গ (ডাক্তার, নার্স), ব্যাংক, প্রশাসনের সঙ্গে জড়িত ব্যক্তির মধ্যে আক্রান্তের সংখ্যা বেশি। রোগীদের চিকিৎসার জন্য সব রকমের সেবা হাসপাতালে চালু আছে।

তিনি হাসপাতালের ৩তলায় কোভিড রোগীদের জন্য এবং দোতলায় নন-কোভিড রোগীদের চিকিৎসার জন্য ব্যবস্থা রাখা হবে বলে সভাকে অবহিত করেন। তিনি সংকটাপন্ন রোগীদের চিকিৎসার জন্য হাইফ্লো অক্সিজেন ব্যবস্থা স্থাপনে পরিষদের তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply