নীড় পাতা » ব্রেকিং » ৪ দ্বৈত ভোটারের বিরুদ্ধে রাঙামাটিতে ইসি’র মামলা

৪ দ্বৈত ভোটারের বিরুদ্ধে রাঙামাটিতে ইসি’র মামলা

নির্বাচন কমিশনের আইনের তোয়াক্কা না করে দ্বৈত ভোটার হওয়ার অপরাধে রাঙামাটিতে চারজনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছে নির্বাচন কমিশন। গত বুধবার সকালে রাঙামাটি সদর উপজেলা নির্বাচন অফিসার জাহিদুল ইসলাম নির্বাচন কমিশনের পক্ষে বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, অভিযুক্তরা হলেন রাঙামাটি সদর উপজেলার পৌর এলাকার পুলিশ হাসপাতাল এলাকার মো. সাইফুল ইসলাম, রিজার্ভবাজার এলাকার আবুল হোসেন, কলেজ গেইট আমানতবাগ এলাকার মো. মানুন রশিদ ও সদর উজেলার জীবতলী ইউনিয়নের ধুল্যাছড়ি গ্রামের কিরণ চাকমা।

তারা চারজনই ২০০৮ সালে প্রথমবার ভোটার হন; পরবর্তীতে অসৎ উদ্দেশে প্রতারণার আশ্রয় নিয়ে দ্বিতীয় দফায় ভোটার হন, যা ভোটার তালিকা আইন ২০০৯ এর ১৮ ধারার পরিপন্থী এবং দণ্ডবিধি ১৮৬০ এর ৪২০ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এ বিষয়ে রাঙামাটি সদর উপজেলার নির্বাচন অফিসার জাহিদুল ইসলাম জানান, কমিশনের নির্দেশনা মোতাবেক দ্বৈত ভোটারদের বিরুদ্ধে সারা দেশে ফৌজদারি মামলা দায়ের করা হচ্ছে। পর্যায়ক্রমে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। তিনি সকল নাগরিককে সঠিক তথ্য দিয়ে একবার ভোটার হওয়ার আহ্বান জানান।

মামলার হওয়ার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন জানান, ‘উপজেলা নির্বাচন অফিসারের লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক দ্বৈত ভোটারদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।’

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply