নীড় পাতা » খাগড়াছড়ি » ৩ হাজার পরিবারের পাশে দাঁড়ানোর অঙ্গীকার পার্থ ত্রিপুরা’র

৩ হাজার পরিবারের পাশে দাঁড়ানোর অঙ্গীকার পার্থ ত্রিপুরা’র

নভেল করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবিলায় বিপাকে পড়া মানুষের পাশে দাঁড়ালেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল। অসহায়, দুস্থদের করুণ পরিস্থিতিতে ব্যক্তিগত তহবিল হতে ৩ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে খাগড়াপুর মাঠে পৌর শহরের শালবাগান এলাকার ৪ শতাধিক পরিবারের মাঝে ‘সামাজিক দূরত্ব’ নিশ্চিত করে আনুষ্ঠানিকভাবে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

এসময় পার্থ ত্রিপুরা জুয়েল ত্রাণ নিতে আসা পরিবারগুলোর উদ্দেশে বলেন, “করোনাভাইরাসের প্রভাবে বিপাকে পড়া শ্রমজীবি, অসহায়, দুস্থ ও কর্মহীনদের মাঝে সরকার সাধ্যমত ত্রাণ বিতরণ করে যাচ্ছি। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়ে মানুষের কষ্ট লাঘবের চেষ্টা করছি। ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে। সরকারের পাশাপাশি জনপ্রতিনিধি ও সমাজের বিত্তবানরাও সাধ্যমত এ দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ালে সরকারের সহায়ক হবে।”

ত্রাণ নিতে আসা লোকদের সরকারের নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে করোনার প্রভাব রোধে প্রধানমন্ত্রীকে সহায়তা করতে সকলের প্রতি অনুরোধ জানান পার্থ ত্রিপুরা জুয়েল। পরে ৪শ’ পরিবারকে জনপ্রতি ৫ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি তেলসহ অন্যন্যা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হয়। এসব খাদ্যসামগ্রী পর্যায়ক্রমে খাগড়াছড়ি পৌর ওয়ার্ডগুলোতে ৩ হাজার মানুষের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হবে বলেও জানান তিনি।

এদিকে পার্থ ত্রিপুরা জুয়েলের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা। আগামীতেও তাঁর এ যাত্রা অব্যাহত থাকবে বলে আশাবাদ সকলের।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply