নীড় পাতা » খাগড়াছড়ি » ৩২ অনুপবেশকারীকে আটক করেছে বিজিবি

৩২ অনুপবেশকারীকে আটক করেছে বিজিবি

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৩২ অনুপ্রবেশীকারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি। সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ কালে মাটিরাঙ্গার যামিনীপাড়ার জোনের আওতাধীন দেওয়ানবাড়ী বিওপি‘র বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে।

কিছু সংখ্যক লোক অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকাল সাড়ে দেওয়ানবাড়ী বিওপি‘র হাবিলদার মো: বাবুল মিয়ার নেতৃত্বে বিজিবি জওয়ানরা তাদেরকে আটক করে।

আটককৃতদের সকলেই খাগড়াছড়ি সদর উপজেলার গোগড়াছড়ির বাসিন্দা বলে জানা গেছে। আটটকৃতদের বুধবার রাত ৯টার দিক অবৈধভাবে ভারত হতে সীমন্ত অতিক্রম করায় অবৈধ অনুপ্রবেশের দায়ে ১১ (সি) ধারায় অপরাধ করেছে মর্মে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য মাটিরাঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে।

আটককৃতদের সকলেই খাগড়াছড়ির স্থায়ী বাসিন্দা দাবী করে খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আম্যা মারমা জানান, তারা সকলেই স্থানীয় সুইং নৃত্য দলের কর্মী। ভারতের এ্যালমারা এলাকায় ভৌদ্ধভিক্ষুর দাহক্রিয়া অনুষ্ঠানে নৃত্য পরিবেশনের জন্য তারা সেখানে গিয়েছিল। দাহক্রিয়া শেষে দেশে ফেরার পথে বিজিবি তাদের আটক করে।

বিজিবির হাতে আটক অবৈধ অনুপ্রবেশকারী আটকের বিষয়টি নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো বলেন, আটটকৃতদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি বলেন, আটককৃতদের সকলেই বাংলাদেশী নাগরিক বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply