নীড় পাতা » ব্রেকিং » ২ যুগ পর চালু হল রাঙামাটি সরকারি কলেজের ছাত্রী হোস্টেল

২ যুগ পর চালু হল রাঙামাটি সরকারি কলেজের ছাত্রী হোস্টেল

নির্মাণের দুই যুগ পর অবশেষে চালু হলো রাঙামাটি সরকারি কলেজের ৫৬ শয্যার ছাত্রী হোস্টেলটি। একই সাথে কলেজে ৫ তলা বিশিষ্ট একাডেমিক কাম-এক্সামিনেশন ভবন উদ্বোধন করা হয়। এছাড়া একই অনুষ্ঠানে আরও একটি নতুন পাঁচতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেলের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। রোববার সকালে রাঙামাটি সরকারি কলেজ মাঠে ছাত্রী হোস্টেল, একাডেমিক ভবনের উদ্বোধন ও নতুন ছাত্রী হোস্টেলের ফলক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সহযোগী অধ্যপক মো. ইব্রাহিম খলিল, রাঙামাটি শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মৃদুময় চাকমা প্রমুখ।

উদ্বোধনকালে বক্তারা বলেন, ‘রাঙামাটি সরকারি কলেজে ভবন সংকটের কারণে দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষা কার্যক্রম পরিচালনা করা কষ্ট হয়ে উঠছিল, এই নতুন একাডেমি ভবন নির্মাণের মাধ্যমে সে সমস্যা সমাধান হল। একই সাথে দুর্গম এলাকা থেকে আসা ছাত্রীদের আবাসন সমস্যা সমাধানের জন্য পুরনো ছাত্রী হোস্টোলটি উদ্বোধন করায় এবং নতুন আরও একটি ১৩২ শয্যার ছাত্রী হোস্টেল নিমাণ কার্যক্রম শুরু হওয়ায় ছাত্রীদের আবাসন সমস্যা সমাধান হবে বলে আমরা আশা করছি। আর এই মাধ্যমেই প্রমাণ হয় সরকার পার্বত্য অঞ্চলের শিক্ষা প্রসারে আন্তরিক।’

রাঙামাটি শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তর ৫ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে ৫ তলা বিশিষ্ট একাডেমিক কাম এক্সামিনেশন ভবন নির্মাণ শেষ করে এবং ৪ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ৫তলা ১৩২ শয্যা বিশিষ্ট ছাত্রী হোস্টেল নির্মাণ কাজ শুরু করেছে।

প্রসঙ্গত, ২৪ বছর আগে হোস্টেলটি নির্মাণ করা হলেও আসবাবপত্রসহ প্রয়োজনীয় উপকরণের অভাবে এতদিন হোস্টেলটি উদ্বোধন করা যায়নি।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply