নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ২৭ থেকে ২৯ মার্চ রাঙামাটিতে বিজ্ঞান মেলা

২৭ থেকে ২৯ মার্চ রাঙামাটিতে বিজ্ঞান মেলা

আগামী ২৭ থেকে ২৯ মার্চ রাঙামাটিতে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হবে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে প্রতি বছরের ঐতিহ্য অনুযায়ী এবারও তিনদিনব্যাপী বিজ্ঞান মেলার আয়োজন করা হচ্ছে। বিজ্ঞান মেলা যথাযথ মর্যাদার সাথে আয়োজনের লক্ষ্যে ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এবারও রাঙামাটি শহরের কুমার সমিত রায় জিমনেশিয়ামে এই মেলার আয়োজন করা হবে।
৩৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালনের লক্ষ্যে গত রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রস্তুতি সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করার পর প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের প্রধানগণ, সংশ্লিষ্ট বিভাগসমূহের প্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সভায় সিদ্ধান্ত হয় এবারের বিজ্ঞান মেলায় জেলা সদরের সকল কলেজ, স্কুল ও মাদ্রাসার পক্ষ থেকে প্রকল্প উপস্থাপনের পাশাপাশি উপজেলা সমূহ থেকেও উচ্চ ব্যিালয় এবং কলেজসমূহকে উপস্থিত থাকতে হবে। মেলায় বিজ্ঞানভিত্তিক প্রকল্প প্রদর্শনের পাশাপাশি বিজ্ঞান বিষয়ক সিম্পোজিয়াম ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মেলা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে প্রস্তুতি সভা থেকে বিভিন্ন বিষয়ে মোট ৮ উপ-কমিটি গঠন করা হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে জেলা প্রশাসন থেকে এই মেলার আয়োজন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply