নীড় পাতা » ব্রেকিং » ২৭ অক্টোবর শহরে নাটক ‘শিকারী’র প্রদর্শনী

২৭ অক্টোবর শহরে নাটক ‘শিকারী’র প্রদর্শনী

goti-theater‘গতি থিয়েটার’ ২০০৯ সালের ২২মে থেকে যাত্রা শুরু করে বাংলাদেশে নিয়মিত মঞ্চনাটক ও পথনাটক পরিবেশন করে আসছে। নাটক মঞ্চায়নের পাশাপাশি ২০১১ সালের মে মাসে গতি নিজস্ব ষ্টুডিও থিয়েটার প্রতিষ্ঠা করে। সেখানে তারা নানান এক্সপেরিমেন্টাল প্রযোজনা নির্মাণ করেই থেমে থাকেনি; আয়োজন করেছে বিভিন্ন নাট্য উৎসবের। সে সব উৎসবে তাদের সাথে একাত্ম হয়েছেন সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ম হামিদ, গোলাম কুদ্দুস, ঝুনা চৌধুরী, মীনু হক, মলয় ভৌমিক, মেজবা রহমান, আহমেদ গিয়াস, মিজানুর রহমান, ফয়েজ জহির, জাহিদ রিপন প্রমুখ। নিয়মিত নাট্যচর্চার স্বীকৃতি স্বরূপ ২০১৪ সালে ’বাংলাদেশ পথনাটক পরিষদ’ ’গতি থিয়েটার’কে সদস্যপদ প্রদান করে।

গতি তার স্বকীয়তা ও গতিময়তার জন্য ইতমধ্যেই দর্শক মহলে নিজস্ব একটি অবস্থান তৈরী করে নিয়েছে। এ বছর তারা দেশের বিভিন্ন জেলায় নিজেদের নাটক প্রদর্শনের পরিকল্পনা গ্রহন করেছে।
গতি থিয়েটারের প্রধান সম্পাদক মনি পাহাড়ী বলেন- ’রাঙ্গামাটিতে একটা সময়ে নাটকের চর্চা নিয়মিত থাকলেও বর্তমানে তা স্তিমিত প্রায়। কিন্তু এখানকার দর্শক সব সময়ই নাটক দেখার জন্য আকুল হয়ে থাকে। নানান বাস্তবতায় বিশেষ করে পৃষ্টপোষকতার অভাবে নিয়মিত নাটক করা সম্ভব হয় না।

নাট্যমোদী দর্শকের কথা বিবেচনা করে দলের নিজস্ব অর্থ ব্যয়ে ও রাঙামাটির সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ এবং প্রশাসনের সহায়তায় রাঙামাটিতে মঞ্চস্থ করতে যাচ্ছি আমাদের ১০ম প্রযোজনা ”শিকারী”। ঢাকার মত রাঙামাটিতেও নাটকটি সাড়া ফেলবে বলে আশা করি’। ‘শিকারী’র প্রিমিয়ার হয় ঢাকার শিল্পকলা একাডেমীর এক্সপেরিমেন্টাল থিয়েটার হল এ। নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন আশিক সুমন।
নাটকটি ২৭ অক্টোবর মঙ্গলবার, রাঙামাটির ভেদভেদীতে অবস্থিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে সন্ধ্যা ০৬টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply