নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ২৫ ফেব্রুয়ারিকে শহীদ সেনা দিবস ঘোষণার দাবি

২৫ ফেব্রুয়ারিকে শহীদ সেনা দিবস ঘোষণার দাবি

pilkhana-pic-01২৫ ফেব্রুয়ারি পিলখানা ট্রাজেডির দিনটিকে শহীদ সেনা দিবস হিসেবে ঘোষণা করে এদিন রাষ্ট্রীয় শোক দিবস পালনের দাবি জানিয়েছেন রাঙামাটির সাবেক সেনা কর্মকর্তা ও বিশিষ্টজনরা।

মঙ্গলবার সকালে নিহত শহীদ সেনাকর্মকর্তাদের স্মরণে রাঙামাটির জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

পিলখানা ট্রাজেডি দিবস উপলক্ষে এই মানববন্ধন আয়োজন করা হয়।pilkhana-pic-03

মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক সেনা কর্মকর্তা ও পার্বত্য চট্টগ্রামে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব.) মনীষ দেওয়ান, রাঙামাটি জেলা রেডক্রিসেন্টের সাবেক সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোঃ সায়েম। এতে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মশিউর রহমান, বাঘাইছড়ি পৌরসভার মেয়র আলমগীর কবির,বাবুল আলী,রিন্টু বড়ুয়া, পাইচিং মারমা,সিরাজুল মোস্তফা,আনোয়ার হোসেনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষেরা। pilkhana-pic-02

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের ইতিহাসে এদিন একটি রক্তাক্ত দিন। এদিন দেশপ্রেমিক সেনাবাহিনীর ৫৭ জন চৌকষ সেনা কর্মকর্তাকে হত্যা করা হয়। এই নৃশংস হত্যাকান্ডের বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন করার দাবি জানিয়ে বক্তারা দিনটিকে শহীদ সেনা দিবস ঘোষণার দাবি জানান। একইসাথে এদিনকে রাষ্ট্রীয় শোক দিবস পালনেরও আহ্বান জানান তারা।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply