নীড় পাতা » ব্রেকিং » ২৫ এপ্রিল আধাবেলা হরতালের সমর্থনে বিক্ষোভ

২৫ এপ্রিল আধাবেলা হরতালের সমর্থনে বিক্ষোভ

Kudukchari-protest,-24.04.2কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাসহ পাহাড় ও সমতলে সকল নারী-শিশু ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে আগামী ২৫ এপ্রিল সা¤্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য ও প্রগতিশীল ছাত্র জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে এবং বান্দরবানে আলীকদমে পাহাড়িদের উপর হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।
রবিবার বেলা ২টায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি বড় মহাপুরম উচ্চ বিদ্যালয় গেট থেকে শুরু হয়ে বাজার প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা, রাঙামাটি সদর থানা শাখার সাংগঠনিক সম্পাদক বিপ্লব চাকমা, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি কাজলী ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলার সভাপতি মন্টি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি সদর থানা শাখার সাধারণ সম্পাদক নিশান চাকমা প্রমুখ।
বক্তারা ২৫ এপ্রিল দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থন জানিয়ে বলেন, সেনানিবাসের মতো সংরক্ষিত এলাকায় সংঘটিত তনু হত্যার ঘটনা এক মাসের অধিক অতিক্রান্ত হলেও এখনো কোন অপরাধীকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হয়নি। উপরন্তু ঘটনা ধামাচাপা দিয়ে রাখতে নানা তালবাহানা চালানো হচ্ছে। একইভাবে ২০ বছরেও হয়নি পার্বত্য চট্টগ্রামে কল্পনা চাকমা অপহরণের বিচার। এছাড়া বিভিন্ন সময়ে সংঘটিত পাহাড়ি নারী ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার ঘটনারও কোন বিচার হচ্ছে না। এই বিচারহীনতার কারণেই সারাদেশে আজ নারী নির্যাতন উদ্বেগজনকহারে বেড়ে চলেছে। এই অবস্থা আর চলতে দেওয়া যায় না।
বক্তারা হরতাল সফল করার মাধ্যমে তনু হত্যাসহ সকল নারী শিশু ধর্ষণ ও হত্যাকান্ডের বিচারের দাবিতে সোচ্চার হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান বক্তারা।
সমাবেশ থেকে বক্তারা বান্দরবানের আলীকদমে গত ১৮ ও ১৯ এপ্রিল দু’দফায় পাহাড়িদের উপর হামলা ও ঘরবাড়িতে অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানান এবং এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণের দাবি করেন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply