নীড় পাতা » ব্রেকিং » ২০ আগস্ট মধ্যরাত থেকে মাছ আহরণ শুরু

২০ আগস্ট মধ্যরাত থেকে মাছ আহরণ শুরু

kp-lakeআগামী ২০ আগস্ট থেকে কাপ্তাই হ্রদে মাছ শিকার, আহরণ, বাজারজাত ও পরিবহনের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন ও বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) কাপ্তাই হ্রদের ব্যবস্থাপক কমান্ডার মাইনুল ইসলাম চৌধুরীসহ অন্য কর্মকর্তা, মাছ ব্যবসায়ী নেতা ও মৎস্যজীবী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক বলেন, এ মৌসুমে মাছের সুষ্ঠু প্রাকৃতিক প্রজনন, উৎপাদন ও বংশ বিস্তার সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় কাপ্তাই হ্রদে মাছ ধরার ওপর জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২০ আগস্ট মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদে স্বাভাবিকভাবে আবারও সব ধরনের মাছ শিকার, আহরণ, পরিবহন ও বিপণন করা যাবে।

চলতি মৌসুমে ১২ মে থেকে অনির্দিষ্টকালের জন্য মাছের সুষ্ঠু প্রাকৃতিক প্রজনন, বংশ বিস্তার ও উৎপাদন বাড়ানোর লক্ষে দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্ববৃহৎ এই কৃত্রিম জলরাশিতে সব ধরনের মাছ শিকার, আহরণ, বাজারজাত ও পরিবহনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে রাঙামাটি জেলা প্রশাসন। প্রায় তিন মাসের অধিককাল তা বলবৎ রাখার পর প্রজনন মৌসুম শেষে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply