নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » ২০১ কেন্দ্রের চূড়ান্ত ফলাফল : বিজয়ী স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার

২০১ কেন্দ্রের চূড়ান্ত ফলাফল : বিজয়ী স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার

ustan-talukder

 রাঙামাটি ২৯৯ নং আসনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমর্থিত (সন্তু লারমা) স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার বেসরকারি ফলাফলে জয়লাভ করেছেন। ২০১ ভোটকেন্দ্রের মধ্যে ২০০ ভোটকেন্দ্রের বেসরকারি ফলাফলে ঊষাতন তালুকদার ভোট পেয়েছেন প্রায় ৯৬ হাজার ২৩৭ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদার ভোট পেয়েছেন ৭৭ হাজার ৩৮৫ ভোট।

সোমবার দুপুর দুইটায় রাঙামাটির চারটি হেলিশর্টিং সেন্টারের ফলাফল আসার পর রাঙামাটির রিটার্নিং অফিসার মোঃ মোস্তফা কামাল উষাতন তালুকদারকে বিজয়ী ঘোষণা করেছেন।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী সুধাসিন্ধু খীসা (প্রতীক- বই) ২৪ হাজার ৩৫৩ ভোট, এড. আবছার আলী পেয়েছেন ৫ হাজার ৩৯৫ ভোট, সচিব চাকমা (প্রতীক- উড়োজাহাজ) ১ হাজার ২৪৩ ভোট ও জাতীয় পার্টির ডাঃ রূপম দেওয়ান (প্রতীক লাঙ্গল) ৯ শত ২৪ ভোট।

জেলায় ভোটার উপস্থিতির হার প্রায় ৫০শতাংশের কাছাকাছি।

এর আগে রোববার সকালে প্রতিদ্বন্দ্বী প্রধান দুই প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ আর মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার মধ্য দিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে।

সকাল থেকেই শহরের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে ভোটারদের স্বল্প উপস্থিতি দেখা গেলেও ভোট গ্রহণ শেষ হওয়ার আগের কয়েকঘন্টায় শহরের বিভিন্নকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।
প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের দীপংকর তালুকদার সকাল নয়টায় তার বাসার কাছের পিডিবি রেস্ট হাউজ কেন্দ্রে ভোট প্রদান করেন। আর আরেক স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন।

উষাতন তালুকদার মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে নেটওয়ার্ক বন্ধ রাখার বিষয়টি আগেই না জানানোয় ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন,কোন প্রকার পূর্বঘোষণা ছাড়া মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয়ায় আমাদের বিপাকে পড়ে যেতে হয়েছে।

অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদার অভিযোগ করেছেন,বন্দুকভাঙ্গা এলাকায় তার সমর্থকদের এলাকা থেকে বের করে দেয়া হয়েছে,বিভিন্নস্থানে পোস্টার ছিঁড়ে ফেলা এবং সমর্থকদের বাধা প্রদান করার অভিযোগ করেন তিনি। তিনি বলেন,স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদারের সমর্থকরাই নির্বাচনের আচরণ বিধি লংঘন করেছে। তিনি জেলার অনেকে স্থানে তার পোলিং এজেন্টদের উষাতন তালুকদারের সমর্থকরা বাধা দিয়েছে বলে দাবি করেন।

এদিকে রাঙামাটি জেলার ২০১টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি। তবে কোথাও কোথাও ভোটগ্রহণ ৫০ শতাংশের বেশি হলেও কোথাও ছিলো তা একেবারেই কম।

অন্যদিকে ভোটের দিন সকালে ঘুম থেকে উঠেই ভোটাররা দেখতে পান তাদের মোবাইলে নেটওয়ার্ক নেই। খোঁজ নিয়ে জানা যায়,শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের অনুরোধে বিটিআরসি নেটওয়ার্ক বন্ধ করে দেয়। বিকেলে ভোটগ্রহণ শেষে আবার নেটওয়ার্ক চালু করা হয়।
তবে রিটার্নিং কর্মকর্তা মোঃ মোস্তফা কামাল জানান, নেটওয়ার্ক কেন বন্ধ তা তিনি জানেন না।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply