নীড় পাতা » খাগড়াছড়ি » ১ মেয়র ও ৫ কাউন্সিলরের মনোনয়ন বাতিল

১ মেয়র ও ৫ কাউন্সিলরের মনোনয়ন বাতিল

আসন্ন খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়ন পত্র নির্ধারিত সময়ে যাচাই বাছাই শেষে ১ মেয়র এবং সংরক্ষিত আসনসহ ৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা সূত্রে জানা গেছে, খাগড়াছড়ির পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী এডভোকেট সমারি চাকমা, কাউন্সিলর প্রার্থী ধুমকেতু মারমা, চিরঞ্জিত ত্রিপুরা মংশিচিং মারমা এবং সংরক্ষিত নারী আসনের প্রার্থী শায়েলা আক্তার লাকীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। অন্যদিকে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুল আমিনের।

এর আগে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন এবং সংরক্ষিত নারী আসনে ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এবং মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী আসনে ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার এটিএম কাউছার হোসেন জানান, প্রার্থীদের জমা দেয়া মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে মেয়র প্রার্থী সমারি চাকমরা তথ্যে গরমিল থাকায় মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এছাড়া ৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ধুমকেতু চাকমা মামলা সংক্রান্ত তথ্য গোপন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী চিরঞ্জিত ত্রিপুরা ঋণ খেলাপি, ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মংশিচিং মারমা শিক্ষাগত যোগ্যতার তথ্য গরমিল থাকায় এবং ১নং সংরক্ষিত আসনের প্রার্থী শায়েলা আক্তারের বয়স কম হওয়ায় মনোনয়ন পত্র বাতিল করা হয়। অন্যদিকে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ নুরুল আলম জানান, মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুল আমিন হলফনামায় শিক্ষাগত যোগ্যতার তথ্য গোপন করায় মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। খাগড়াছড়ি ও মাটিরাঙ্গায় অন্য মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে বৈধ ঘোষনা করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply