নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » ১ টাকায় মিলছে ৫০০ টাকার সদাই

১ টাকায় মিলছে ৫০০ টাকার সদাই

রাঙামাটির কাপ্তাইয়ে উদ্বোধন করা হলো ‘১ টাকার সদাই’ কার্যক্রমের। ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়েছে একদম তরুণের গড়া সংগঠন ‘স্বপ্নচূড়া ফাউন্ডেশন’। ইতিমধ্যে এমন ব্যতিক্রমী উদ্যোগের কারণে সংগঠনটি এলাকায় বেশ আলোচিত হয়ে উঠেছে।

জানা গেছে, ৮ আইটেম (২ কেজি ছোলা, ২ কেজি মটর ডাল, ২ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ কেজি মুড়ি, ১ কেজি লবণ, ১ কেজি চিনি আর ১ লিটার তেল)। পণ্যগুলোর বাজারমূল্য হিসেব করলে আসে ৫শ’ থেকে ৫৫০ টাকা। কিন্তু অসহায়, গরীব মানুষগুলো একই পণ্যই পাচ্ছে মাত্র ১ (এক) টাকায়। দান নিতে অনেকের সম্মানে লাগতে পারে। তাই এই লজ্জাবোধ যাতে না আসে এবং তিনি যেন ভাবতে পারেন যে, তিনি পণ্যগুলো টাকা দিয়ে কিনে নিয়েছেন। আর তেমনি কিছু পরিবারের মুখে হাসি ফুটিয়ে পবিত্র রমজান মাসে কয়েকদিন স্বাচ্ছন্দ্যে চলার মতো এমন ব্যবস্থা করেছেন কিছু তরুণ উদ্যোক্তা। তাদেন স্বপ্নের সংগঠনের নাম কাপ্তাই ‘স্বপ্নচুড়া ফাউন্ডেশন’।

গত মঙ্গলবার উপজেলা সদরের বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই ব্যতিক্রমী আয়োজনের উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুনতাসির জাহান। এসময় কাপ্তাই থানার ওসি মো, নাসির উদ্দীনও উপস্থিত ছিলেন। ইউএনও মুনতাসির জাহান তাদের এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং তাদের পাশে থাকার ঘোষণা দেন।

স্বপ্নচূড়া ফাউন্ডেশনের সভাপতি সোহেল আরাফাত জানান, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের সার্বিক দিক নির্দেশনায় এই ব্যতিক্রমি আয়োজন করতে পেরেছি। এসময় ফাউন্ডেশনের অর্থ সম্পাদক রিয়াজুল ইসলাম রিয়াজসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী আজ 

আজ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী। ১৯৪৩ সালের ১ মে তিনি ফরিদপুর জেলার মধুখালী থানার …

Leave a Reply