নীড় পাতা » ব্রেকিং » ১৩ ও ১৪ জুন রাঙামাটি জেলায় অবরোধ !

১৩ ও ১৪ জুন রাঙামাটি জেলায় অবরোধ !

jssssগত ৪ জুন শেষ হওয়া রাঙামাটির ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে (ছোট হরিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়) পুননির্বাচনের দাবিতে পুরো রাঙামাটি জেলায় দুইদিনের সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। আগামী ১৩ ও ১৪ জুন এই অবরোধ পালিত হবে বলে জানিয়েছে সন্তু লারমার নেতৃত্বাধীন সংগঠনটি। এর আগে একই দাবিতে গত ৭ জুনও বরকল উপজেলায় অবরোধ কর্মসূচী পালন করেছে সংগঠনটি। ওই ইউনিয়নটিতে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে মামুনুর রশীদ মামুন।

ওই একটি কেন্দ্রের ফলাফল বাতিল ও পুন: নির্বাচনের দাবিতে রাঙামাটি জিমনেসিয়াম মাঠে জনসংহতি রাঙামাটি জেলা শাখার উদ্যোগে সকাল ১১টায় শহরের জিমনেসিয়াম চত্বরে এক প্রতিবাদ সমাবেশ ও পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জনসংহতি সমিতির জেলা সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন খোদ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় ওরফে সন্তু লারমা। এসময় আরো জনসংহতি সমিতি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে। ক্ষমতাসীন দল আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় জনসংহতি সমিতির প্রার্থীর বিজয় ছিনিয়ে নিয়েছে। ওই সব কেন্দ্রের ফলাফল বাতিল করে পুন: নির্বাচনের দাবি করে বক্তারা বলেন, পুন: নির্বাচন না দিলে পাহাড় আবার অশান্ত হয়ে উঠলে তার দায়ভার সরকারকে নিতে হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাঙামাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply