নীড় পাতা » বান্দরবান » ১০ বছর পর বান্দরবান জেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা !

১০ বছর পর বান্দরবান জেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা !

BBN-AL-coverঅবশেষে বান্দরবান জেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার বান্দরবান প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।
নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে দীর্ঘ দশ বছর পর বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা মারমা’কে সভাপতি এবং পার্বত্য জেলা পরিষদের সদস্য কাজী মজিবর রহমান’কে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্যের সম্পাদকমন্ডলীসহ বান্দরবান জেলা আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। গত ৫ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষরে কমিটির অনুমোদন দেয়া হয়। এর আগে ২০০২ সালে আওয়ামীলীগের কমিটি গঠন করা হয়। তবে দলীয় অর্ন্তকোন্দল মেটাতে তড়িগড়ি করে ২০১২ সালের ১১ অক্টোবর স্থানীয় রাজারমাঠে সম্মেলন আয়োজন করে করা হয়। সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি তৎকালীন জেলা আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক’কে স্বপদে বহাল রেখে আলাপ-আলোচনার মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন। কিন্তু সংসদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলাভঙ্গের অপরাধে তৎকালীন সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা’কে দল থেকে বহিস্কার করা হয়। পরবর্তীতে ২০১৪ সালের ২৪ জানুয়ারী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা’কে বাদ দিয়ে জেলা আওয়ামীলীগের কাউন্সিলে গঠিত প্রস্তাবিত কমিটি অনুমোদন দেয়া হয়েছে।
কমিটি ঘোষণা অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈ হ্লা, সাধারণ সম্পাদক কাজী মজিবুর রহমান, সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষি পদ দাশ, সাংগঠনিক সম্পাদক ক্যসা প্রু, উপ-প্রচার সম্পাদক আবুল কালাম মুন্না, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলাম’সহ আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈ হ্লা বলেছেন, ভুল ত্রুটির উর্ধ্বে কেউ নয়, আওয়ামীলীগ বৃহত্তর একটি সংগঠন এখানে মতপার্থক্য এবং নেতৃত্বের প্রতিযোগিতা রয়েছে। এটি থাকবে, সটিই স্বাভাবিক। ভুল ত্রুটিগুলো ভুলে গিয়ে সকলকে সঙ্গে নিয়ে আওয়ামীলীগকে তৃনমূলে আরো বেশি শক্তিশালী করে গড়ে তোলা হবে। যারা দলীয় শৃঙ্খলাভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হয়েছে। মধ্যে বান্দরববান জেলায় পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ে ২৯৭টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে সবগুলো কমিটি গঠন করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply