নীড় পাতা » খেলার মাঠ » ১০ নভেম্বর শুরু হচ্ছে অসমাপ্ত রাঙামাটি ক্রিকেট লীগ

১০ নভেম্বর শুরু হচ্ছে অসমাপ্ত রাঙামাটি ক্রিকেট লীগ

ovilasপ্রতিযোগিতা শুরুর পর বৈরি আবহাওয়ার কারণে বন্ধ হয়ে ছিলো প্রায় চারমাস। দীর্ঘবিরতির পর আবারো মাঝপথ থেকে শুরু হতে যাচ্ছে রাঙামাটি পৌরসভা প্রথম বিভাগ গোল্ডকাপ ক্রিকেট লীগ’২০১৩। আগামী ১০ নভেম্বর থেকেই শুরু হবে লীগের বাকী খেলাগুলো। অসমাপ্ত লীগ এদফায় অন্ততঃ শেষ হবে এমন আশায় বুক বেঁধেছেন রাঙামাটির ক্রিকেট পাগল তরুনরা।
গত জুন মাসে রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থায় নিবন্ধিত ছয় ক্রিকেট ক্লাব অভিলাষ,সাউথ রাঙামাটি,রিজার্ভবাজার ক্রিকেট ক্লাব ,প্রগতি,রফিক স্মৃতি ক্রিকেট ক্লাব,ক্রিকেটার্স, এই ছয়টি ক্লাব নিয়ে শুরু হয়েছিলো প্রথম বিভাগ ক্রিকেট লীগ। লীগের কয়েকটি খেলাও অনুষ্ঠিত হয়। কিন্তু বৃষ্টির কারণে বেশিদূর এগোতে পারেনি খেলা। সর্বশেষ ২৬ জুন অভিলাষ ক্রিকেট ক্লাব আর ক্রিকেটার্স এর মধ্যকার খেলাটি পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে। পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল।
লীগে সবগুলো দলই পরস্পরের মুখোমুখি হবে। শিরোপা লড়াইয়ের জন্য ব্যাপক প্রস্তুতিও নিয়েছিলো দলগুলো। কিন্তু মাঝপথে হঠাৎ লীগ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়ে সব ক্লাব। এখন আবার লীগ শুরু হলেও দলগুলোর নতুন করেই সব প্রস্তুতি নিতে হচ্ছে। ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে তারা।
এ প্রসঙ্গে সর্বশেষ ২০১০-১১ বর্ষের লীগ শিরোপা চ্যাম্পিয়ন অভিলাষ ক্রিকেট ক্লাবের সাধারন সম্পাদক নাছিরউদ্দিন সোহেল বলেন,জুন মাসে লীগ শুরুর সিদ্ধান্তটি সঠিক ছিলোনা,আমরা জেলা ক্রীড়া সংস্থাকে সেই সময়ও বলেছিলাম। মাঝখান থেকে চারটি মাস নষ্ট হলো। এখন আবার আমাদের নতুন করে সব প্রস্তুতি নিতে হচ্ছে। তিনি লীগের বাইলজ নিয়ে আপত্তি জানিয়ে বলেন,আগের বছরের ৫০ ওভারের ম্যাচের নিয়মকানুন বহাল রেখে ৩০ ওভারের ম্যাচের লীগ চালাচ্ছে কমিটি,যা ক্রিকেট নিয়ম বিরুদ্ধ। এটা সংশোধন করার জন্য আমরা লিখিতভাবে অভিযোগ করেছি। কিন্তু সংশোধন হয়েছে বলে মনে হয়না। এই বাইলজ দিয়ে প্রতিযোগিতা চালালে সংকট তৈরি হতে পারে।

রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির আহ্বায়ক সুনীল কান্তি দে বলেন,বৈরি আবহাওয়ার কারণে আমরা বাধ্য হয়েই মাঝপথে লীগ বন্ধ করতে হয়েছে। ভবিষ্যতে এই বিষয়টি আমরা বিবেচনায় রাখবো। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন,আশা করছি ১০ নভেম্বর লীগ শুরু হলে তা নিরবিচ্ছিন্নভাবেই শেষ করতে পারবো। তিনি এই ব্যাপারে সকল ক্লাব ও ক্রিকেট সংগঠকদের সহযোগিতা কামনা করেন।
প্রতিবছর রাঙামাটি পৌরসভা প্রথম বিভাগ ক্রিকেট লীগ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ২০১২ সালে নানা জটিলতায় লীগ অনুষ্ঠিত হয়নি। এই জন্য ক্লাব এবং ক্রীড়া সংস্থার কর্মকর্তারা পরষ্পরকে দায়ি করে আসছেন।

Micro Web Technology

আরো দেখুন

সাপছড়িতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

ইউনিয়ন পর্যায়ে ফুটবল অনুশীলনে যুব সমাজকে সম্পৃক্ত করে জাতীয় মানের খেলোয়াড় তৈরির প্রয়াসে রাঙামাটি সদর …

One comment

  1. হায়.. হায়.. এবারও খেলা মিস্ করবো.. !! যাক.. আমার অভিলাষ ক্রিকেট ক্লাবের জন্য শুভ কামনা রইল…

Leave a Reply

%d bloggers like this: