নীড় পাতা » খাগড়াছড়ি » হিল উইমেন্স ফেডারেশনের উদ্বেগ

পাহাড়ি নারী ‘হত্যায়’

হিল উইমেন্স ফেডারেশনের উদ্বেগ

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার তিন মাইল এলাকায় প্রীতি রাণী ত্রিপুরা নামে এক পাহাড়ি নারীকে ‘হত্যার’ ঘটনায় উদ্বেগ জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন। পার্বত্য চট্টগ্রামে দুই দশক ধরে পূর্ণসায়ত্বশাসনের দাবিতে আন্দোলনরত প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ঘটনার উদ্বেগ প্রকাশ করে হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম এবং সমতলে নারী-শিশু ধর্ষণ, নির্যাতন ও হত্যার ঘটনা যেন নিত্য নৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। যার ফলে নারীরা আজ নিজ বাড়ি, কর্মস্থল, শিক্ষা প্রতিষ্ঠান, পথে-ঘাটে কোথাও নিরাপদ নয়। পার্বত্য চট্টগ্রামে জাতিগত নিপীড়নের অংশ হিসেবে পাহাড়ি নারীদের ওপর নির্যাতন, ধর্ষণ ও হত্যার ঘটনা সংঘটিত করা হয়। পাহাড়ে কল্পনা চাকমা অপহরণ থেকে শুরু করে পাহাড়ি নারীর ওপর এ যাবৎ যত নির্যাতন, ধর্ষণ-খুনের ঘটনা ঘটেছে, তার কোনোটিরই সঠিক বিচার হয়নি।’

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে প্রীতি রাণী ত্রিপুরার হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, নিখোঁজের এক সপ্তাহ পর গত সোমবার খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের তিন মাইল এলাকা থেকে প্রীতি রাণী ত্রিপুরার মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ জানায়, প্রীতি রাণী ত্রিপুরাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে ওষুধ সম্পর্কে মতবিনিময় সভা

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কর্তৃক নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সম্পর্কে জনসচেতনতা ফিরিয়ে আনতে …

Leave a Reply