নীড় পাতা » ব্রেকিং » হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রতিবাদ

হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রতিবাদ

20151123-171614বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ রাঙামাটি জেলা শাখার আয়োজনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ফরিদপুর হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অলক সেনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এই সভার আয়োজন করা হয়। রোববার বিকালে রিজার্ভ বাজারস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিজয় রতন দে’র সভাপতিত্বে অলক সেনের ওপর অতর্কিত হামলা ও নির্যাতনের বিরুদ্ধে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, রাঙামটি জেলা শাখার সহ-সভাপতি ও রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পলাশ কুসুম চাকমা, তপন কান্তি বড়–য়া ও সাধারণ সম্পাদক লিটন দেব, সাংগঠনিক সম্পাদক ডা. গঙ্গা মানিক চাকমা, বিটু বড়–য়া, আইন সম্পাদক এডভোকেট চঞ্চু চাকমা, অর্থ সম্পাদক খোকন কান্তি বড়–য়া, যুগ্ম সম্পাদক দীপন ঘোষ, সদস্য খোকন কুমার দে প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। স্মরণাতীত কাল থেকে এদেশে বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের লোক একত্রে সম্প্রীতিপূর্ণ মনোভাব নিয়ে বসবাস করে আসছে। সম্প্রাদায়িক সম্প্রীতির এ দেশে একটি মহল তাদের বিভিন্ন হীন উদ্দেশ্য সিদ্ধ করার জন্য বার বার এদেশের শান্তিপ্রিয় সংখ্যালঘুদের ওপর অযাচিত, অন্যায় ও বর্বরোচিতভাবে হামলা এবং নির্যাতন করে আসছে। বিশেষ করে ধর্মীয় প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, ভাঙচুর, তাদের ভূ-সম্পত্তি দখলের চেষ্টাসহ নৃশংস হত্যাকা- চালিয়ে যাচ্ছে। গুজব রটিয়ে বিহারে, মন্দিরে অগ্নিসংযোগ এবং বৌদ্ধ ভিক্ষু ও হিন্দু পুরোহিতদের উপর অমানবিক অত্যাচার, নিপীড়ন কর্মযজ্ঞের আরেকটি হলো গত সপ্তাহে ফরিদপুর জেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অলক সেন এর ওপর অতর্কিত হামলা। বক্তারা অলক সেনের হামলা নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানান। (বিজ্ঞপ্তি)

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply