নীড় পাতা » খাগড়াছড়ি » হালিমার ঘাতকদের বিচারের দাবিতে মানববন্ধন

হালিমার ঘাতকদের বিচারের দাবিতে মানববন্ধন

khagrachari-pic-22-01-2014-খাগড়াছড়ির তবলছড়িতে গৃহবধু হালিমা বেগমকে পুড়িয়ে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার ও হালিমার মা হাসিনা বেগমসহ নির্যাতিত পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে উইমেন্স রিসোর্স নেটওয়ার্ক ও দুর্বার নেটওয়ার্ক।

বুধবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন নারীনেত্রী নমিতা চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু দাউদ, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের জেলা আহবায়ক কৃষ্টি চাকমা, সমাজকর্মী চিংমেপ্রু মারমা এবং নিহত গৃহবধু হালিমা বেগমের মা হাসিনা বেগম।
বক্তারা ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক বিচার এবং জামিনে থাকা আসামীদের গ্রেফতারের দাবী জানান। হালিমা বেগমের মা অভিযোগ করেছেন, জামিনে বের হয়ে মামলার অন্যতম আসামী শশুর-শাশুরী ও মামা শশুর নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। এবং প্রধান আসামী হালিমা বেগমের খুনী স্বামী আব্দুর রশিদকে জামিনদেয়া হলে তার পরিবারের ওপর হত্যার হুমকি হতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, ২০১২ সালের ২৫ এপ্রিল হালিমা বেগমকে তার স্বামী আব্দুর রশিদ ও পরিবারের অপর সদস্যরা মিলে পুড়িয়ে হত্যা করে। এই ঘটনায় স্বামী, মামা, শশুর-শাশুরীর বিরুদ্ধে পুলিশ চার্জসিট দিয়েছে। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন। এরি মধ্যে প্রধান আসামী ব্যতিত অপর আসামীরা জামিনে মুক্তি পেয়েছে।

এর আগে ২০ জানুয়ারী বাংলদেশের সমাজতান্ত্রিক মহিলা ফোরামের উদ্যোগে একই দাবীতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেয়া হয়।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

One comment

Leave a Reply

%d bloggers like this: