নীড় পাতা » ব্রেকিং » হাম আক্রান্ত শিশুদের ওষুধ কিনে দিলেন ইউএনও

হাম আক্রান্ত শিশুদের ওষুধ কিনে দিলেন ইউএনও

বাঘাইছড়ির ইউএনও

রাঙামাটির বাঘাইছড়ি ও খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার ১নং মেরুং ইউনিয়নের চারকিলো গ্রামের হামে আক্রান্ত হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন।

সূত্রে জানা গেছে, গত কিছুদিন ধরে এসব এলাকা হামে আক্রান্ত হয়ে পড়ে এলাকার প্রায় ১০টি পরিবারের শিশু। কিন্তু সীমানা জটিলতায় সঠিক চিকিৎসা ব্যাহত হচ্ছিল তাদের। গত বুধবার স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যমে তাদের দুঃখ কষ্টের কথা প্রকাশিত হয়। এর পরেই দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্স ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম পাঠায়। উক্ত মেডিকেল টীম আক্রান্ত ১৬ জন থেকে গুরুতর ৪ জনকে যাতায়াত খরচ ৫ শ’ টাকা দিয়ে নিকটবর্তী বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। চিকিৎসক প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দিলেও মেলেনি সরকারী ওষুধ।

এদিকে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু আক্রান্ত পরিবারের খোঁজ নিয়ে ত্রাণ সামগ্রী বিতরনের উদ্যোগ গ্রহন করেন। ত্রান বিতরনকালে হামে আক্রান্ত এক শিশুর পিতা টাকার অভাবে ওষুধ কিনতে পারছেন না বলে ইউএনও’কে জানান। এসময় ইউএনও সবাইকে ওষুধ কিনে দেয়ার ঘোষণা দেন; তারই ধারাবাহিকতায় শুক্রবার আক্রান্ত শিশুদের জন্য ওষুধ কিনে দেয়া হয়।

বাঘাইছড়ির স্থানীয় সাংবাদিক মো. ওমর ফারুক সুমন জানিয়েছেন, “চার কিলো গ্রামে ত্রাণ বিতরণের সময় এক অভিভাবক টাকার অভাবে ওষুধ কিনতে পারছেন না বলে উপজেলা নির্বাহী অফিসারকে জানান। তিনি তৎক্ষাণিক আমাকে আক্রান্ত সকলের ব্যবস্থাপত্র সংগ্রহ করে যাতে ওষুধ ক্রয় করে ভাউচার জমা দিতে বলেন। শুক্রবার সকালে ওষুধ ক্রয় করে হামে আক্রান্ত পরিবারের কাছে হস্তান্তর করি।”

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply