নীড় পাতা » রাঙামাটি » হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তরা পেল সহায়তা

হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তরা পেল সহায়তা

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের পাহাড়ি জমিতে কাজ করতে গিয়ে বন্যহাতির আক্রমণে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে বন বিভাগ।

বনবিভাগ সূত্রে জানা গেছে, গেল বছরের মার্চ ও এপ্রিল মাসে রাইখালী ইউনিয়নের ডংনালা, পশ্চিম কোদালা এবং খন্তাকাটা এলাকার বাসিন্দা জসাই মারমা, আব্দুল মান্নান, দীল মোহাম্মদ বুনো হাতির আক্রমণে মারা যান। একই বছর ডংনালার রেমংপ্রু মারমা, পূর্ব কোদালা মংসুইচিং মারমা ও খন্তাকাটার মো. নাছির উদ্দীন বন্য হাতির আক্রমণে গুরুতরভাবে আহত হয়। গত সোমবার কাপ্তাই পাল্পউড বাগান বিভাগ পক্ষ থেকে নিহতের পরিবারকে পরিবার প্রতি ১ লাখ টাকা, আহত দুই পরিবারকে ৪৫ হাজার টাকা করে মোট ৯০ হাজার টাকা এবং আহত আরও এক পরিবারকে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, নারী ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম, কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মাহাবুব হোসেন, রাইখালী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাইখালী ইউনিয়নে বন্য হাতির আক্রমণে নিহত ও আহতরা দীর্ঘদিনেও কোনো আর্থিক সহায়তা না পাওয়ার বিষয় নিয়ে গত ২১ জুন দৈনিক পার্বত্য চট্টগ্রামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply