নীড় পাতা » পাহাড়ের সংবাদ » হলে পরিক্ষার্থী ও শিক্ষকদের মোবাইল পরিবহন ও ব্যবহারে নিষেধাজ্ঞা

হলে পরিক্ষার্থী ও শিক্ষকদের মোবাইল পরিবহন ও ব্যবহারে নিষেধাজ্ঞা

আসন্ন এস.এস.সি, এস.এস.সি (ভোকেশনাল), দাখিল, দাখিল (ভোকেশনাল), কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এস.এস.সি এবং নবম শ্রেণীর পরীক্ষায় পরীক্ষার্থী এবং শিক্ষকগণ পরীক্ষার হলে মোবাইল ফোন পরিবহন ও ব্যবহার করতে পারবেন না। একই সাথে পরীক্ষার হল সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে এবং আইনশৃংখলা রক্ষায় কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ফেব্রয়ারি মাসে অনুষ্ঠিতব্য এস.এস.সি, এস.এস.সি (ভোকেশনাল), দাখিল, দাখিল (ভোকেশনাল), কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এস.এস.সি এবং নবম শ্রেণীর পরীক্ষা বিষয়ক প্রস্তুতি সভায় এইসব সিদ্ধান্ত নেয়া হয়। উক্ত প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন রাঙামাটির  জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল ।

এস.এস.সি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে নানা সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন, ১৯৮০ সম্পর্কিত পোষ্টার প্রকাশ, আইন-শৃঙ্খলা পরিবেশ বজায় রাখার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ, পরীক্ষা কেন্দ্র এবং কেন্দ্রের আশেপাশে ১৪৪ ধারা জারি, পরীক্ষার্থী এবং শিক্ষকগণ কর্তৃক মোবাইল ফোন পরিবহন নিষেধাজ্ঞা ইত্যাদি।
উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), উপজেলা নির্বাহী অফিসার (সদর), শিক্ষা ও কল্যাণ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরীক্ষা কেন্দ্রের সচিব সহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও দায়িত্বশীলরা ।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply