নীড় পাতা » ব্রেকিং » হরতাল চলছে পাহাড়ে

হরতাল চলছে পাহাড়ে

HARTALLপার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনীর প্রতিবাদে টানা দ্বিতীয় দিনের মতো হরতাল পালিত হচ্ছে পাহাড়ে।

রাঙামাটি শহরে সকাল থেকেই সকল প্রকার যান চলাচল বন্ধ আছে। শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করছে হরতাল আহ্বানকারি ছয়টি বাঙালী সংগঠনের নেতাকর্মীরা।

শহরের আভ্যন্তরিন ও দুরপাল্লার সব ধরণের যান চলাচল বন্ধ আছে। শহরের তবলছড়ি,বনরূপা,কলেজগেইট এলাকায় খন্ড খন্ড মিছিল করেছে পিকেটাররা।

পাহাড়ের বাঙালীভিত্তিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন,পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ,পার্বত্য নাগরিক পরিষদ,পার্বত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদ,পার্বত্য বাঙালী শ্রমিক গণ পরিষদ এবং পার্বত্য যুব ফ্রন্ট এই কর্মসূচী পালন করছে।

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী বাতিলের দাবিতে বুধবার তিন পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়। ছয়টি বাঙালী সংগঠন এই হরতালের ডাক দেয়। বুধবার হরতাল চলাকালিন সময়েই তড়িঘড়ি করে আইনটি অধ্যাদেশ আকারে জারি করার প্রতিবাদে একদিনের হরতালকে বাড়িয়ে দুইদিন করার ঘোষণা দেয়া হয়। ফলে আজ বৃহস্পতিবারও চলছে হরতাল।

আজকের হরতাল শেষে আবারো আরো কঠোর কর্মসূচী দেয়া হতে পারে বলে জানিয়েছে হরতাল আহ্বানকারিরা।

Micro Web Technology

আরো দেখুন

প্রতিবন্ধী নারীকে ধর্ষণ চেষ্টা, যুবক গ্রেফতার

রাঙামাটিতে বুদ্ধি ও শারিরীক প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। …

One comment

  1. কঠিন আন্দোলন দরকার, দরকার হলে পাহাড়ীদের বার্মায় পাঠিয়ে দেওয়ার ব্যাবস্থা করা দরকার। এরা ১৬০০ সালের প্রথম দিকে পাশের দেশ হতে বিতাড়িত হয়ে এই দেশে এসে নিজেদের আদিবাসী বলে দাবী করছে অথচ ৯৭ সালে শান্তি চুক্তিতে নিজেদের উপজাতি বলে নিজেরাই নিজেদের পরিচয় দিয়েছে, ….. আর এই সব বিতাড়িত পাহাড়ীরা এখন ভন্ডামি শুরু করেছে।

Leave a Reply

%d bloggers like this: