নীড় পাতা » পাহাড়ের সংবাদ » হরতাল কিংবা অবরোধ নয়,মিছিল-সমাবেশ আর স্মারকলিপিতেই প্রতিবাদ হবে ক্ষমতাসীনদের !

হরতাল কিংবা অবরোধ নয়,মিছিল-সমাবেশ আর স্মারকলিপিতেই প্রতিবাদ হবে ক্ষমতাসীনদের !

Rangamati-Pic-06দলীয় দুই কর্মী নিহত হওয়ার ঘটনায় রাঙামাটির পুলিশ সুপার,কোতয়ালি থানার ওসি আর সংশ্লিষ্ট এএসআই’কে দায়ী করে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ক্ষমতাসীন রাঙামাটি আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগসহ সহযোগি সংগঠনগুলোর দেয়া ২৪ ঘন্টার আল্টিমেটাম শেষ হয়েছে শুক্রবার। আল্টিমেটাম অনুসারে রবিবার থেকে টানা হরতালের ঘোষনা দিলেও এসএসসি পরীক্ষার কারণে সেই কর্মসূচী থেকে সরে এসেছে দলটি। প্রথমে হরতালের বদলে আন্তঃজেলা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচীর কথা জানালেও পরে সংগঠনটির পক্ষ থেকে এসএসসি পরীক্ষার কারণে আপাততঃ হরতাল কিংবা অবরোধ না দিয়ে রবিবার সকালে মিছিল সমাবেশ ও স্বরাষ্ট্রমন্ত্রনালয় বরাবরে স্মারকলিপি প্রদান করবেন তারা।
জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ মুছা মাতব্বর ও জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। রবিবার সকাল ১১ টায় পৌরসভার সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান নেবে। সেখানে সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগি সংগঠনগুলো।

শুক্রবার রাতে এই দুই নেতাই পাহাড়টোয়েন্টিফোর ডট কম কে বলেছেন,রাঙামাটির পুলিশ সুপার আমেনা বেগম,কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনু সোহেল ইমতিয়াজ,এএসআই মোঃ ইদ্রিছ এর অপসারণ ও তাদের রাঙামাটি থেকে প্রত্যাহার করা না হলে ধারাবাহিক নানা কর্মসূচী পালন করা হবে। তারা বলেন,পুলিশের এই কর্মকর্তারা রাঙামাটিতে দায়িত্ব পালন করার নৈতিক অধিকারও হারিয়েছেন।

প্রসঙ্গত,গত বুধবার দুপুরে পুলিশের গাড়ীর সাথে অটোরিক্সার সংঘর্ষে নিহত হয় যুবলীগ কর্মী সুজন মল্লিক এবং বুধবার রাতেই শহরের তবলছড়ি এলাকায় পুলিশের ধাওয়ায় পানিতে পড়ে নিহত হয় আওয়ামী লীগ কর্মী জিয়াউল হক কমল। এই দুইজনের মৃত্যুর ঘটনার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে পুলিশের দায়িত্বহীনতা ও বাড়াবাড়িকে দায়ী করে পুলিশ সুপার,ওসি ও এএসআই ইদ্রিছ এর অপসারণ দাবি করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply