নীড় পাতা » খাগড়াছড়ি » হরতালে নাজেহাল হওয়ার ১৯ দিন পর চাঁদাবাজির মামলা !

হরতালে নাজেহাল হওয়ার ১৯ দিন পর চাঁদাবাজির মামলা !

khagrachari-pic--1হরতালে নাজেহাল হওয়ার ১৯ দিন পর নাজেহালকারি বিএনপি নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করলেন খাগড়াছড়ির এক আওয়ামী লীগ নেতা।

খাগড়াছড়িতে জেলা বিএনপির সহসভাপতি, সাংগঠনিক সম্পাদকসহ ১৬ জনের নাম উল্লেখ করে আরো ১০/১৫ জনকে অজ্ঞাত দেখিয়ে খাগড়াছড়ি সদর থানায় শনিবার সকাল সাড়ে ১১টায় চাদাঁবাজি ও মারধরের ঘটনায় মামলা দায়ের করেছেন খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে।

মামলার আসামীরা হলেন, জেলা বিএনপির সহ সভাপতি আমিন শরীফ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বাদল, ভারপ্রাপ্ত প্রচার সম্পাদক আবু তালেব, সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত, পৌর বিএনপির সাধারণ সম্পাদক বাবুল হোসেন, সহ সাধারণ সম্পাদক অশোক মজুমদার, জেলা কৃষক দলের সভাপতি আব্দুল হান্নান, জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি শরিফুল ইসলাম আসাদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, মাহফুজুর রহমান, নুরুল আলম, মিজান, সেলিম, মাহফুজ, শাহেদ।

মামলার অভিযোগে বলা হয়, গত ৪ নভেম্বর বিকেলে নিজ বাসা থেকে মোটরসাইকেল যোগে নারিকেল বাগান যাওয়ার পথে এজারহারভুক্ত আসামীসহ আরো ১০/১৫ জন বিএনপির নেতাকর্মী দেশীয় অস্ত্র হাতে চন্দন কুমার দে’র মোটরসাইকেল গতিরোধ করে এবং বুকে কিরিচ ঠেকিয়ে ৪০ হাজার টাকা দাবী করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে দলবল মিলে হামলা করে। এসময় নিজস্ব ব্যবহৃত মোটরসাইকেলটি ভাংচুর করে। প্রসঙ্গত, ওইদিন সারাদেশের মতো পার্বত্য শহর খাগড়াছড়িতেও ১৮ দলীয় জোটের হরতাল চলছিলো।

মামলা করতে দেরি হওয়া প্রসঙ্গে মামলার বাদী ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক চন্দন কুমার দে বলেন, খাগড়াছড়িতে উপস্থিত না থাকা এবং প্রধানমন্ত্রীর সফর নিয়ে নানান সাংগঠনিক ব্যস্ততার কারণে মামলা দায়ের করতে দেরী হয়েছে।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান মামলা দায়ের করার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এই বিষয়ে খোজঁখবর নেয়া হচ্ছে।

বিএনপি‘র নিন্দা ও আল্টিমেটাম
খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া ও সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী এক বিবৃতিতে বিএনপির নেতা-কর্মীদের নামে আওয়ামীলীগের মিথ্যা মামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তারা অবিলম্বে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য প্রশাসনের প্রতি দাবী জানান। অন্যথায় হরতাল অবরোধের মত কঠোর কর্মসূচী ঘোষণার হুশিয়ারী উচ্চারণ করেন।

এদিকে মামলার প্রতিবাদে বিকেলে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি ও সহযোগি সংগঠনের নেতারা। জেলা বিএনপির সহসভাপতি মনীন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে অনুষ্ঠিত মিছিল শেষে সমাবেশে মামলা প্রত্যাহারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম ঘোষণা করে বলা হয়, আগামী ৪৮ ঘন্টার মধ্যে এই মামলা প্রত্যাহার করা না হলে খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা অবরোধ পালন করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply