নীড় পাতা » পাহাড়ের সংবাদ » হরতালের মাঠে রাঙামাটি বিএনপির নারীকর্মীরা

হরতালের মাঠে রাঙামাটি বিএনপির নারীকর্মীরা

DSCN8489গত কয়েকমাসের বিভিন্ন সময় ১৮ দলীয় জোটের টানা হরতালে মাঠে দেখা যেতো মূলতঃ বিএনপি ও সহযোগি সংগঠনের পুরুষ কর্মীদের। কখনো কখনো দেখা মিলত তাদের সাথে স্বল্প সময়ে জন্য বসে পিকেটিং করছেন মহিলা দলের দুতিনজন নেত্রী। কিন্তু এবারের ৮৪ ঘন্টা হরতালের তৃতীয় দিনে সেই চিরচেনা চিত্রটিই যেনো কিছুটা বদলালো। হরতালের দ্বিতীয় দিনে যে কাঠালতলি এলাকায় শুধুমাত্র মহিলা দলের শীর্ষ তিননেত্রীকে দেখা গিয়েচিলো পিকেটিং-এ সেই একই স্থানে হরতালের তৃতীয় দিনে দলবল নিয়েই সকাল থেকে পিকেটিং-এ নেমেছেন তারা।

জাতীয়তাবাদী মহিলা দলের জেলা কমিটির সভানেত্রী মিনারা আরশাদ,সাধারন সম্পাদক শাহিদা আলম ও সাংগঠনিক সম্পাদক মনোয়ারা বেগমের নেতৃত্বে সকাল থেকেই পৌর মার্কেটের সামনের চত্বরে বসে পিকেটিং করেন জনাত্রিশেক নারীকর্মী। মাঝে আবার মিছিলও করেছেন তারা। শ্লোগান দিয়েছেন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে। নারী কর্মীদের এই উপস্থিতি দেখে উচ্ছাস দেখা গেছে ছাত্রদল,যুবদলসহ বিএনপি নেতাদের মাঝেও।

একই এলাকায় নিয়মিত পিকেটিং করা রাঙামাটি জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম বলেন, বর্তমান সরকারের অধীনে একদলীয় নির্বাচন এদেশের নারী সমাজও মানেনা। তাই আমাদের কর্মসূচীতে নারীদের অংশগ্রহণও বাড়ছে।
জেলা মহিলা দলের সভানেত্রী মিনারা আরশাদ বলেন,নারীদের নানান সীমাবদ্ধতা আছে,তবুও বর্তমান সরকারের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হতে নারীরা মাঠে নেমেছে বলে মন্তব্য করেন।

এদিকে বরাবরের মতোই শহরতলির মানিকছড়ি,শহরের ভেদভেদী,কলেজগেইট,বনরূপা,পৌরসভা এলাকা,পুরাতন বাস স্টেশন এলাকা,রির্জাবাজার,তবলছড়ি সর্বত্র পিকেটিং করেছে বিএনপি,যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। কোথাও কোথাও হরতালের সমর্থনে মিছিলও করেছে তারা। তবে হরতাল চলাকালে জেলার কোথাও কোন সংঘাত,সহিংসতার খোঁজ মেলেনি। শীতের আবহাওয়ায় শিথিল শান্তিপূর্ণ হরতাল চলেছে বিকেল চারটা পর্যন্তই। এরপর জগদ্বাত্রী পূজা ও মেলার জন্য যথারীতি শিথিলতা,বুধবার ভোর ছয়টা থেকে আবার শুরু হবে পিকেটিং,এমনটাই জানালেন বিএনপি নেতারা।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ের ৭ মণ্ডপে হবে দুর্গোৎসব

শিশিরে শিশিরে শারদে পাতে ভোরের আলো। আশ্বিন বিদায়ের পথে, শিউলি ফুলের মৌ-মৌ গন্ধে মাতোয়ারা চারিদিক। …

Leave a Reply