নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » হত্যার ১ ঘন্টা আগে মংক্য বলেছিলেন,‘নিবাচনে অংশ নিবো না !

হত্যার ১ ঘন্টা আগে মংক্য বলেছিলেন,‘নিবাচনে অংশ নিবো না !

DSC08273রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হলেও দলের নেতাকর্মী ও সাধার মানুষের কাছে ভীষন জনপ্রিয় ছিলেন মংক্য মারমা। ব্যক্তিগত জীবনে ৩ ছেলে ও ১ কণ্যা সন্তানের জনক মংক্য দীর্ঘ ২৫/২৬ ব ছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। আসন্ন উপজেলা নির্বাচনেও দলীয় মনোনয়নে চেয়ারম্যান প্রার্থী হওয়ার কথা তার। দলেও তার বিপক্ষে ছিলেন না তেমন কেউ। কিন্তু অজ্ঞাত কারণে মারা যাওয়ার ১ ঘন্টা আগে নিজের জৈষ্ঠপুত্র উসাই মং মারমাকে জানিয়েছেন- নির্বাচনে অংশ নিবেন না তিনি। কিন্তু ঠিক কি কারণে তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন তার বিস্তারিত ব্যাখ্যা দেননি,তার আগেই মাত্র ১ ঘন্টা পরেই মর্মান্তিকভাবে খুন হলেন তিনি। ধারণা করা হচ্চে,উপজেলা নির্বাচন করা নিয়ে কোন পক্ষের চাপের মুখে ছিলেন মংক্য মারমা।
রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী জানিয়েছেন,মংক্য মারমা দলে এবং রাজস্থলীতে খুবই জনপ্রিয় ছিলেন। উপজেলা নির্বাচনেও তিনি দলের সর্বসম্মত প্রার্থী ছিলেন। কারা তাকে হত্যা করেছে সেই সম্পর্কে নিশ্চিত হতে না পারলেও একথা সত্যি যে,পার্বত্য চট্টগ্রামে যারা হত্যা ও খুনের রাজনীতি করে,তারাই মংক্য মারমাকে হত্যা করেছে,এটা নিশ্চিত। এর পেছনে উপজেলা নির্বাচন একটি বড় কারণ বলে আমরা মনে করছি।

মংক্য মারমার জৈষ্ঠ্যপুত্র ও রাজস্থলীর ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক উসাই মং মারমা জানিয়েছেন,বাবার কোন শত্রু ছিলোনা। তিনি নির্বাচন করার কথা। কিন্তু গতকালই ( রবিবার) সন্ধ্যা ৭ টার দিকে আমাকে হঠাৎ জানালেন,নির্বাচন করবেন না,হাতে টাকা পয়সা নেই। বিস্তারিত আলাপ করা হয়নি। এর মধ্যেই মাত্র ১ ঘন্টার ব্যবধানে বাবাকে হত্যা করা হলো । কারা এই হত্যাকারি আমরা জানিনা,তবে যে বা যারাই হোক আমি এবং আমার পরিবার তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

প্রসঙ্গত,রবিবার রাত আনুমানিক আটটার দিকে নিজ বাসায় তাকে গুলি করে হত্যা করে অজ্ঞাত দুষ্কৃতিকারিরা। রাতের খাবার শেষে টয়লেট থেকে ফিরে বাসার টিউবওয়েলে হাত ধোয়ার সময় সশস্ত্র দুর্বৃত্তরা তাকে গুলি করলে ঘটনাস্থলেই নিহত হন তিনি। তার তলপেটে গুলি লাগে বলে জানা গেছে। নিহতর জৈষ্ঠপুত্র উসাই মং মারমা জানিয়েছেন,বাবা ও মা রান্নাঘরে ছিলেন,আমরা মুল ঘরে ছিলাম। গুলির শব্দ শুনে আমরা বের হয়ে দেখি বাবা কাতরাচ্ছেন,মাত্র ৫ সেকেন্ড এর মধ্যেই তিনি মারা যান। আমরা বের হয়ে কাউকে দেখতে পাইনি। এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা করা হবে বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পুলিশ কনস্টেবলের ‘আত্মহত্যা’, নেপথ্যে ‘প্রেম’

রাঙামাটিতে গলায় ফাঁস লাগানো অবস্থায় এক পুলিশ কনস্টেবলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে জেলা …

Leave a Reply