নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » ‘হতাশ’ বিএনপি নেতাদের ‘বয়কট’ই ভরসা

‘হতাশ’ বিএনপি নেতাদের ‘বয়কট’ই ভরসা

BNP cover৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচন। নানা কারণে আলোচিত-সমালোচিত এই নির্বাচন নিয়ে সারাদেশের মতোই বিপরীত অবস্থানে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিএনপি এই নির্বাচনকে ‘অগ্রহণযোগ্য, প্রহসনমূলক ও তামাশার নির্বাচন’ অ্যাখায়িত দিয়ে বর্তমানে অনির্দিষ্টকালের অবরোধ পালন করছে,ঘোষনা করেছে নির্বাচনকালিন হরতালেরও। অন্যদিকে ক্ষমতাসীন দল নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছে, এখন শুরু ভোটযুদ্ধ । কিন্তু নির্বাচন নিয়ে সারাদেশের মতোই ভিন্ন অবস্থানে দুই দলেরই রাঙামাটির নেতাকর্মীরাও।
বিএনপি সাধারণ জনগণ যেনো অংশ না নেয় সেই প্রচারণায় ব্যস্ত। তবে একই সাথে অনিশ্চিত রাজনৈতিক গন্তব্য আর আন্দোলন নিয়েও হতাশ দলটির নেতাকর্মীরা।

রাঙামাটি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার নির্বাচনকে ‘প্রহসন’ অ্যাখা দিয়ে বলেন, এই নির্বাচনে জনগণের কোনো আগ্রহ নেই। এছাড়া নির্বাচনের দিন আমরা কেন্দ্রঘোষিত কর্মসূচি পালনে মাঠে থাকবো। জনগণকে এই ‘কলঙ্ক অধ্যায়’র সাক্ষী না হতে আহ্বান জানান তিনি ।

রাঙামাটি জেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ জানান, এই নির্বাচনে দেশের জনগণের মতো আমরাও হতাশ। নেতাদের দুর্নীতি ঢাকতে একতরফা নির্বাচন আয়োজন করছে সরকার। নির্বাচন বয়কট করতে আমরা মিছিল মিটিং অব্যাহত রেখেছি। আমরা সাধারণ জনগণকে নির্বাচন বয়কট করতে বোঝাতে সক্ষম হয়েছি। আশা করছি এই আসনে সর্বনিম্ন ভোট পড়বে।

রাঙামাটি পৌর বিএনপির সভাপতি ও রাঙামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো বলেন, নির্বাচন আমরা বয়কট করছি। সাধারণ জনগণকে এই নির্বাচনে অংশ নিতে আমরা নিরুৎসাহিত করছি। তবে কাউকে বাধা দিচ্ছি না। জনগণ আমাদের আহ্বান স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিচ্ছে। নির্বাচন দিন করণীয় বিষয়ে তিনি বলেন, জেলা বিএনপি থেকে যে নির্দেশনা দেওয়া হবে তাই পালন করবো আমরা।

রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম জানান, নির্বাচন প্রতিহত করতে আমরা কেন্দ্রীয় ঘোষিত অবরোধ কর্মসূচি পালন করছি। আমরা একতরফা এই নির্বাচন যাবো না আর আমাদের সমর্থকরা এই নির্বাচন বয়কট করছে। ভোটের দিন কাউকে বাধার প্রয়োজন হবে না কারণ জনগণ স্বতঃস্ফূর্তভাবে এই নির্বাচনকে বয়কট করছে।

Micro Web Technology

আরো দেখুন

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট প্রার্থনা

সোমবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর থেকেই নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছে আওয়ামীলীগ। এ …

Leave a Reply