নীড় পাতা » পাহাড়ের সংবাদ » হঠাৎ রাঙামাটি শহরে পুলিশ বিএনপি সংঘর্ষ

হঠাৎ রাঙামাটি শহরে পুলিশ বিএনপি সংঘর্ষ

JCD-pic
গ্রেফতারকৃত কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক অলি আহাদ

রাঙামাটি শহরে পুলিশ-বিএনপি ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ঢাকায় গনতন্ত্র অভিযাত্রা কর্মসূচী পালন করতে না দেয়ার প্রতিবাদে রবিবার বিকেলে শহরে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি,যুবদল,ছাত্রদলসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি বনরূপা এলাকায় একটি যাত্রীবাহিী বাস ভাংচুর করলে পুলিশের সাথে সংঘর্ষের সূত্রপাত হয়।
এসময় ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপি কর্মীরা এসময় একটি সিএনজি অটোরিক্সা ও একটি মোটর সাইকেল ভাংচুর করে। এসময় পুলিশ ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এতে লাকি ইয়াসমিন নামের পথচারি এক নারী আহত হলে তাকে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একই সময় পুলিশের বেধড়ক পিটুনির শিকার হন সদর থানা যুবদলের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী স্বপন।

2013-12-29-16.34.24
এই মিছিল থেকেই সংঘর্ষের সূত্রপাত হয়, সংঘর্ষের পূর্বমহুর্তে তোলা ছবি

সংঘর্ষের সময় পুলিশ রাঙামাটি সরকারি কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক অলি আহাদকে আটক করে।
মিছিলে নেতৃত্ব প্রদানকারি জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল অভিযোগ করেছেন,পুলিশ বিনা উস্কানিতে মিছিলে লাঠিচার্জ ও গুলি করেছে। এতে তাদের দলের দুইজন কর্মী আহত হয়েছে বলে দাবি করেন তিনি,তবে তাৎক্ষনিকভাবে তিনি আহতদের নাম জানাতে পারেননি।

sapan-pic
পুলিশের বেধড়ক পিটুনির শিকার সদর থানা যুবদলের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী স্বপন

অন্যদিকে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলম চৌধুরি জানিয়েছেন,পুলিশের বিনা অনুমতিতে মিছিল বের করে বাস ভাংচুর করে জনমনে আতংক ও নৈরাজ্য সৃষ্টি করায় পুলিশ পরিসিস্থতি নিয়ন্ত্রনে ফাঁকা গুলি ও লাঠিচার্জ করেছে। এসময় বিএনপি কর্মীর ইটপাটকেলে ৩ জন পুলিশ সদস্যও সামান্য আহত হয়েছে বলে জানান তিনি।
এদিকে বনরূপায় সংঘর্ষের ঘটনার পর সন্ধ্যায় তবলছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply