নীড় পাতা » খাগড়াছড়ি » সড়ক অবরোধ, বেসরকারী বিদ্যালয়ে পরীক্ষা বর্জন

সড়ক অবরোধ, বেসরকারী বিদ্যালয়ে পরীক্ষা বর্জন

Road-block-news-08-12-2014খাগড়াছড়ি’র মহালছড়িতে অঘোষিতভাবে সড়ক অবরোধ করেছে মারমা জনগোষ্ঠী। মানিকছড়িতে শিক্ষক চিংসামং চৌধুরী’র হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সোমবার সকাল ৬টা হতে এ সড়ক অবরোধ শুরু হয়। মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা, চৌংড়াছড়ি মগপাড়া, ২৪মাইল নামক এলাকায় পিকেটারেরা কঠোরভাবে অবস্থান নিয়ে গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করতে দেখা গেছে। এতে রাঙামাটি-খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা শান্তি পরিবহনের গাড়িসহ অনেক যানবাহন আটকা পরে থাকতে দেখা গেছে। তবে মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান ক্যাচিংমং চৌধুরী পিকেটারদের সাথে কয়েক দফা আলোচনা করে দুপুর ১২টার পর সড়ক অবরোধ তুলে নেয়। সড়ক অবরোধ চলাকালে কোন জায়গায় অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পরবর্তী কর্মসূচীর কথা জানতে মারমা সম্প্রদায়ের এক নেতার সাথে কথা বললে তিনি জানান, হত্যাকারী গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন চলতে থাকবে, প্রয়োজনে এর থেকে আরো বড় ধরণের কর্মসূচী গ্রহন করা হবে।

এদিকে একই দাবিতে মহালছড়ি উপজেলায় সকল বেসরকারী বিদ্যালয়গুলোতে বার্ষিক পরীক্ষা বর্জন ও ছাত্র-ছাত্রীদের কালোব্যাজ ধারণ কর্মসূচী পালন করেছে। মঙ্গলবার সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে উপজেলা সদরে মানববন্ধন কর্মসূচী হতে পারে বলে জানিয়েছেন সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংমং মারমা ।
প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর শনিবার রাত পৌনে ৮টায় অজ্ঞাত সশস্ত্র সন্ত্রাসীরা জেএসএস নেতা (সন্তু গ্রুপ) মংসাজাই মারমা ওরফে জাপান বাবু’র ঘরে ঢুকে অতর্কিতভাবে গুলি চালালে মানিকছড়ি কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ও মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংসামং চৌধুরী ঘটনাস্থলে নিহত হন এবং মংসাজাই মারমা (জাপান বাবু) গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply